Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ২ মার্চ, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১ মার্চ, ২০১৯ ২২:৫৯

চট্টগ্রাম বইমেলায় বিক্রির রেকর্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম বইমেলায় বিক্রির রেকর্ড
ছুটির দিনে গতকাল চট্টগ্রাম বইমেলায় পাঠকদের উপচেপড়া ভিড় -বাংলাদেশ প্রতিদিন

চট্টগ্রামে প্রথমবারের মতো সম্মিলিত উদ্যোগে আয়োজিত বইমেলার অন্তরায় হতে পারেনি বৈরী আবহাওয়া। প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে পাঠক-দর্শকদের সরব উপস্থিতি ছিল মেলায়। প্রতিদিন গড়ে প্রায় ৮০ লাখ টাকার বই বিক্রির রেকর্ড হয়েছে। বর্ধিত দুদিন পর আজ শেষ হচ্ছে প্রাণের বইমেলা। 

চট্টগ্রাম নগরের এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠে প্রথমবারের মতো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঢাকা-চট্টগ্রামের সৃজনশীল প্রকাশকদের অংশগ্রহণে হচ্ছে সম্মিলিত বইমেলা। চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) আয়োজন এবং চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদ, চট্টগ্রামের নাগরিক সমাজ ও সাহিত্যিক-শিল্প সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে গত ১০ ফেব্রুয়ারি শুরু হয় বইমেলা। গতকাল পর্যন্ত চট্টগ্রাম থেকে প্রকাশিত প্রায় এক হাজার বই মেলায় এসেছে।

আয়োজক সূত্রে জানা যায়, ১০ ফেব্রুয়ারি থেকে গতকাল পর্যন্ত ২০ দিনে প্রায় ১৪ কোটি টাকার বই বিক্রি হয়। প্রতিদিন গড়ে বিক্রি হয় ৮০ হাজার টাকার বই। একদিনে সর্বোচ্চ এক কোটি ১০ লাখ টাকার পর্যন্ত বই বিক্রি হয়। চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন বলেন, ‘চট্টগ্রামের মানুষ যে সত্যিকার অর্থেই বইপ্রেমী তা এ মেলায় প্রমাণ মিলেছে।


আপনার মন্তব্য