শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৬ মার্চ, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৫ মার্চ, ২০১৯ ২২:১০

কিছু প্রতিষ্ঠানের কারণে আস্থার সংকট তৈরি হয় বীমা খাতে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

কিছু প্রতিষ্ঠানের কারণে আস্থার সংকট তৈরি হয় বীমা খাতে : তথ্যমন্ত্রী

কিছু কোম্পানি বীমা দাবি পরিশোধ না করায় মানুষের মধ্যে বীমা নিয়ে আস্থার সংকট দেখা দিয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠে তৃতীয় বীমা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, কিছু বীমা কোম্পানির কারণে বীমা খাতে মানুষের আস্থার সংকট তৈরি হয়েছে। অথচ এ খাতে অনেক সূচকে বাংলাদেশ ভারতের চেয়ে এগিয়ে। এ সংকটগুলো কাটাতে পারলে বাংলাদেশের বীমা খাত অনেক দূর এগোবে। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান  মো. শফিকুর রহমান পাটোয়ারীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, জীবন বীমা করপোরেশনের চেয়ারম্যান সেলিনা আফরোজ ও চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

অনুষ্ঠানে সেলিনা আফরোজ বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বীমার আওতায় আনা হবে। প্রবাসীদেরও বীমার আওতায় আনা হবে। কেউ বীমা না করে বিদেশ যেতে পারবেন না। এনজিওরা যে বীমা করছে তা বীমা কোম্পানির আওতায় আনা উচিত।

বিভাগীয় কমিশনার বলেন, এক দশকে বেশি  মেলা আয়োজন করছে সরকারি প্রতিষ্ঠানগুলো। মানুষ স্বতঃস্ফূর্তভাবে মেলায় আসে, নানা বিষয় জানতে চায়। বীমা নিয়ে মানুষের স্পষ্ট ধারণা  নেই। মানুষ যাতে প্রতারিত না হয় এ ব্যাপারে সরকার নানা উদ্যোগ নিয়েছে। কারণ এ খাতে  কোটি মানুষ জড়িত।


আপনার মন্তব্য