শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১২ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১১ এপ্রিল, ২০১৯ ২৩:৩৫

ভূমি মন্ত্রণালয়ে সবার জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : ভূমিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ভূমি মন্ত্রণালয়ে সবার জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, ভূমি মন্ত্রণালয়ের আওতাধীন সব দফতরসহ সবার জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। সরকারি কর্মকর্তা এবং কর্মচারীদের জবাবদিহিতা দুই জায়গায়- নিজ ধর্মীয় অনুশাসনের প্রতি এবং রাষ্ট্র ও জনগণের কাছে। তিনি বলেন, জনগণ ঠিকমতো সেবা পেলে ভূমি মন্ত্রণালয়ে কর্মরত সবার জবাবদিহিতা নিশ্চিত হবে। বুধবার থেকে            দেশব্যাপী শুরু হওয়া ‘ভূমি সেবা সপ্তাহ এবং ভূমি উন্নয়ন কর মেলা-২০১৯’ উপলক্ষে গতকাল বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় ঢাকা মহানগর অঞ্চলের ভূমি সেবা ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ভূমিমন্ত্রী বলেন, আমাদের মাইন্ডসেট চেঞ্জ করতে হবে। গুণগত পরিবর্তন আনতে পারলে এবং সিস্টেম ডেভেলপমেন্ট করতে পারলে কাজ অনেক সহজ হবে। আমরা গোটা ভূমি ব্যবস্থাপনা অটোমেশনের উদ্যোগ নিয়েছি। সাইফুজ্জামান চৌধুরী বলেন, দেশের মানুষ যেন ভালোভাবে সেবা পেতে পারে সেভাবে কাজ করে যেতে হবে। মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের দ্বারা যেন মানুষের কোনো ধরনের হয়রানি না হয় সে জন্য কঠোর নির্দেশ দেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ভূমিমন্ত্রী বলেন, ভূমি সেক্টরে এখন পরিবর্তনের হাওয়া বইছে। আমরা আমাদের সিনসিয়ারিটি এবং ডেডিকেশন দিয়ে ভূমি সেবা প্রদান করার চেষ্টা করছি।

ঢাকার বিভাগীয় কমিশনার কে এম আলী আজমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত ভূমি সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী। বক্তব্য রাখেন ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মুনশী শাহাবুদ্দীন আহমেদ, ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান মো. আবদুল হান্নান, ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের পরিচালক (জরিপ) মো. শাহজাহান প্রমুখ।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর