Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৬ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৬ মে, ২০১৯ ০১:৩৫

রাসেলকে ক্ষতিপূরণ দিতে গ্রিন লাইনকে ২২ মে পর্যন্ত সময়

নিজস্ব প্রতিবেদক

রাসেলকে ক্ষতিপূরণ দিতে গ্রিন লাইনকে ২২ মে পর্যন্ত সময়

রাজধানীর যাত্রাবাড়ীতে ফ্লাইওভারে গ্রিন লাইন পরিবহনের বাসচাপায় পা হারানো প্রাইভেট কার চালক রাসেল সরকারকে ক্ষতিপূরণের বাকি ৪৫ লাখ টাকা দিতে (অন্তত আংশিক) ২২ মে পর্যন্ত সময় বেঁধে দিয়েছে হাই কোর্ট। গ্রিন লাইন পরিবহনের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ সময় দেয়।

আদালতে রিট আবেদনকারীর পক্ষে ছিলেন আইনজীবী খোন্দকার শামসুল হক রেজা ও আইনজীবী উম্মে কুলসুম স্মৃতি। গ্রিন লাইনের পক্ষে ছিলেন আইনজীবী অজি উল্লাহ। গত ১০ এপ্রিল রাসেল সরকারকে পাঁচ লাখ টাকার চেক দিয়েছে গ্রিন লাইন কর্তৃপক্ষ। একই সঙ্গে বাকি ৪৫ লাখ টাকা দিতে গ্রিন লাইন কর্তৃপক্ষকে এক মাস সময় দিয়েছিল হাই কোর্ট।

গত বছরের ২৮ এপ্রিল মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে কথা কাটাকাটির জেরে গ্রিন লাইন পরিবহনের বাসচালক ক্ষিপ্ত হয়ে প্রাইভেট কার চালকের ওপর দিয়েই বাস চালিয়ে দেন। এতে ঘটনাস্থলেই প্রাইভেট কার চালক রাসেল সরকারের (২৩) বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়।

গতকাল গ্রিন লাইনের পক্ষে আবার সময় আবেদন করা হয়। এ সময় আদালত গ্রিন লাইনের আইনজীবী অজি উল্লাহকে উদ্দেশ্য করে বলেন, টাকা দিয়েছেন? জবাবে অজি উল্লাহ বলেন, চিকিৎসার জন্য খরচ দিচ্ছি। আদালত বলে, বাকি টাকা (৪৫ লাখ) দিয়েছেন? কথা ছিল এক মাসের মধ্যে বাকি টাকা দেবেন। টাকা তো দেননি। আর চিকিৎসার খরচ তো আলাদা ডাইরেকশন ছিল। সব চিকিৎসা খরচ দেবেন। টাকা দেননি কেন?

এ সময় অজি উল্লাহ বলেন, টাইম চেয়েছি। আদালত বলে, একবার চাইলেন, সময় তো দিলাম। চার আনা পয়সাও পে না করে সময় চাইলেন। আপনাদের (গ্রিন লাইন) কি ব্যবসা বন্ধ হয়ে গেছে? আমরা কি রিসিভার নিয়োগ দিয়ে দেব? একেবারে খালি হাতে চলে আসলেন। এটা কী করে হয়! সামনে কোর্টের অবকাশ (ভ্যাকেশন) আছে। তার আগে আদেশ পালন করেন। ২২ মে তারিখ রাখলাম। চিকিৎসার খরচ তো দেবেনই, যদি পার্ট হয় (আংশিক) তাও দেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর