শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১২ জুলাই, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১২ জুলাই, ২০১৯ ০০:১৯

এরশাদের সুস্থতার সম্ভাবনায় লাইফ সাপোর্ট : জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, সাবেক রাষ্ট্রপতি, বিরোধীদলীয় নেতা জাতীয় পার্টির চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। তার শারীরিক অবস্থা কোনো কোনো ক্ষেত্রে উন্নতি হয়েছে, আবার কোনো কোনো ক্ষেত্রে অবনতি হয়েছে। জি এম কাদের বলেন, যত দিন হুসেইন মুহম্মদ এরশাদের সুস্থ হওয়ার সম্ভাবনা থাকবে তত দিনই তাকে লাইফ সাপোর্টে রেখে চিকিৎসা দেওয়া   হবে। গতকাল জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সর্বশেষ শারীরিক অবস্থা গণমাধ্যমকর্মীদের জানান তিনি। এ সময় জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান  জি এম কাদের এমপি সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের পালস ও রক্তের চাপ স্বাভাবিক রয়েছে। শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রয়েছে অক্সিজেন সাপোর্টে। আর ডায়ালাইসিসের মাধ্যমে পল্লীবন্ধুর রক্তের বর্জ্য বের করা হয়েছে। কিডনি, লিভারসহ অন্য অরগানগুলো স্বাভাবিকভাবে কাজ করলে তার লাইফ সাপোর্ট খুলে ফেলা হবে।

 তিনি বলেন, পল্লীবন্ধুর হজম প্রক্রিয়ায় কিছুটা উন্নতি হয়েছে। তার মলের সঙ্গে এখন আর রক্তক্ষরণ হচ্ছে না। রক্তে প্লাটিলেট দেওয়া হচ্ছে হুসেইন মুহম্মদ এরশাদকে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জি এম কাদের বলেন, পল্লীবন্ধুর উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার শতভাগ প্রস্তুতি আছে। সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে তাকে বিদেশে নেওয়া হয়নি।

 সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসায় সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, দেশি-বিদেশি চিকিৎসকদের পরামর্শে সম্মিলিত সামরিক হাসপাতালে বিশ্বমানের চিকিৎসা হচ্ছে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের।

এ সময় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার আরও উন্নতি হলেই তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া হবে। তিনি বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ মন্ত্রীর পদমর্যাদায়। তাই সরকারিভাবেই তার চিকিৎসার ব্যয় বহন করা হবে। তিনি বলেন, জাতীয় পার্টির নেতা-কর্মীদের শেষ রক্তবিন্দু থাকতে পল্লীবন্ধুর উন্নত চিকিৎসায় কোনো সমস্যা হবে না। এ সময় পার্টির কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর