বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯ ০০:০০ টা

অসুস্থ শিশু নিয়ে ভিক্ষাবৃত্তি, কথিত বাবা আটক

নিজস্ব প্রতিবেদক

অসুস্থ শিশু নিয়ে ভিক্ষা করতে গিয়ে ধরা পড়ল এক দম্পতি। কথিত বাবা আটক হলেও কথিত মা আছে শিশুটির সঙ্গে।

গতকাল বিকালে শাহবাগ থানাধীন শিক্ষাভবন-সংলগ্ন হাই কোর্টের সামনে দাঁড়িয়ে জহিরুল নামে এক ব্যক্তি ভিক্ষা করছিল। এ সময় ওই পথ দিয়ে যাচ্ছিলেন পুলিশ হেড কোয়ার্টার্সে কর্মরত পুলিশের সিনিয়র এসি সুলতানা ইশরাত জাহান। তিনি অফিস শেষে বাসায় ফেরার পথে তাদের দেখতে পান। তিনি সাংবাদিকদের বলেন, বিষয়টিকে আমার সন্দেহ হয়। একজন পিতা অসুস্থ শিশুকে নিয়ে কীভাবে সাহায্য চাচ্ছেন। তিনি বলেন, আমি লোকটিকে জিজ্ঞাসাবাদ করলে সে সঠিক উত্তর না দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। সে সময় শাহবাগ পুলিশকে দিয়ে ওই লোকটিকে শাহবাগ থানায় সোপর্দ করা হয়। এদিকে শিশুটির কথিত মা জোসনাকে সঙ্গে করে অসুস্থ শিশুটিকে চিকিৎসার জন্য দ্রুত ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়।

  শিশুটির পিঠে পোড়া জখম রয়েছে। সে চরম অসুস্থ।

তিনি বলেন, শিশুটিকে প্রথমে বার্ন ইউনিটে নেওয়া হয়।  সেখানকার চিকিৎসক জানিয়েছেন, শিশুটিকে জেনারেল ওয়ার্ডে নেওয়ার পরামর্শ দেন। সেখান থেকে জরুরি বিভাগে আনা হয়। এখানে প্রথমে ভর্তি করতে না চাইলেও পরে তারা ভর্তি করে নেন শিশু ওয়ার্ডে।  সেখানে নেওয়ার পর সেই ওয়ার্ডের চিকিৎসকরা তাকে (শিশুটিকে) দেখে বলেন, তার অবস্থা খুবই খারাপ। তাকে এখানে রাখা যাবে না, তার এই মুহূর্তে আইসিইউ দরকার। কিছুক্ষণ পর সেখানে কর্তব্যরত চিকিৎসকরা অক্সিজেন দিয়ে পুলিশের ওই কর্মকর্তাকে বলেন, শিশুটিকে মহাখালীর সংক্রমণ ব্যাধি হাসপাতালে নেওয়া দরকার। পরে ওই কর্মকর্তা অক্সিজেন লাগিয়ে একটি ভাড়া অ্যা¤ু^লেন্সযোগে রাত সাড়ে ৮টার দিকে মহাখালীর ওই হাসপাতালের উদ্দেশে রওনা হন।

তিনি বলেন, মানবিক দিক থেকে শিশুটিকে বাঁচানোর জন্য আমার যতটুকু চেষ্টা করা দরকার আমি তা করব।

এদিকে শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই)  শফিউল আলম বলেন, শিশুটির কথিত বাবাকে আটক করে থানায় রাখা হয়েছে। কথিত মা আছে শিশুটির সঙ্গে।

তিনি বলেন, শিশুটির মা জোসনা বলেছেন, তারা হাই কোর্টে ফুটপাথে থাকে। ভিক্ষাবৃত্তি করে।

পুলিশের জেরার মুখে মহিলাটি বলেন, ৭ মাস আগে এক মহিলা তার কাছে শিশুটিকে দিয়ে চলে যায়। সেই থেকে সে আমাদের কাছে থাকত। তার নাম রাখা হয়েছে সানজিদা। চিকিৎসকরা বলেছেন, শিশুটি পুষ্টিহীনতা, নিউমুনিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত।

সর্বশেষ খবর