Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : রবিবার, ১১ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১১ আগস্ট, ২০১৯ ০০:১৮

যানজট নেই, ধীরগতি আছে, ঈদযাত্রা স্বস্তিকর : কাদের

নিজস্ব প্রতিবেদক

যানজট নেই, ধীরগতি আছে, ঈদযাত্রা স্বস্তিকর : কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদযাত্রায় মহাসড়কে কোথাও দীর্ঘ যানজট নেই। শনিবারের যাত্রা মোটামুটি স্বস্তিদায়ক। তবে কিছু মহাসড়কে যানবাহনের ধীরগতি আছে। বাংলাদেশের মানুষ ঈদযাত্রার দুর্ভোগকে দুর্ভোগ হিসেবে মনে করে না। এটা তারা ঈদ আনন্দের অংশ মনে করে। গতকাল রাজধানীর মহাখালী বাস টার্মিনালে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে পরিচালিত মোবাইল কোর্টের কার্যক্রম পরিদর্শনকালে তিনি এ দাবি করেন।  

ওবায়দুল    কাদের বলেন, আজকে রাস্তার কোথাও দুর্ভোগ আছে এমন কোনো ইনফরমেশন আমি পাইনি। টাঙ্গাইলের রাস্তায় গাড়ির ধীরগতি আছে। কিন্তু যানজটের কোনো খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি। ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়কে কোনো যানজট নেই। এলেঙ্গায় গাড়ির কিছুটা ধীরগতি আছে, এটা অস্বীকার করার কোনো উপায় নেই। মহাখালী বাস টার্মিনাল পরিদর্শন করে সেতুমন্ত্রী বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফোর লেনের রাস্তা থেকে উঠে এসে টু লেনের ব্রিজে উঠতে হতো। আবার আরেক দিকে ৮ লেনের রাস্তা থেকে এসে টু লেনের ব্রিজে উঠতে হতো। যার কারণে যানজট লেগেই থাকত। সে সমস্যাটা এখন আর নেই। উত্তর জনপদের দিকে যে সমস্যাটা সেটা রাস্তা নয়, সমস্যাটা হচ্ছে ঢাকা-এলেঙ্গা মহাসড়ক থেকে চার লেনের রাস্তার গাড়িগুলো যখন টু লেনে ওঠে। তখনই সমস্যা সৃষ্টি হয়।

রাস্তায় কোনো সমস্যা নেই দাবি করে তিনি বলেন, বেহাল সড়কের কারণে কোথাও যানজট হয়েছে, এমন তথ্য আমার কাছে নেই। পরশু দুর্যোগপূর্ণ আবহাওয়া গেছে, তার কারণে যে গাড়িগুলো আটকে ছিল, সে প্রেসারটাও ওই রাস্তার ওপর দিয়ে গেছে। কোরবানির ঈদে না চাইলেও পশুবাহী গাড়ির জন্য রাস্তা ধীরগতির হয়ে যায়। ধীরগতির জন্য গাড়িগুলো আসতে দেরি হচ্ছে। এ জন্য টার্মিনালে অনেক যাত্রী বসে কষ্ট পাচ্ছেন।

এ সময় বাংলাদেশ পরিবহন মালিক সমিতির মহাসচিব এনায়েতুল্লাহ, বিআরটিএ চেয়ারম্যান মো. মশিয়ার রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর