শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২০ আগস্ট, ২০১৯ ০১:৪৮

রাজধানীতে ২৭ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার ৭০

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে ২৭ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার ৭০

রাজধানীতে মাদকবিরোধী পৃথক অভিযানে ২৭ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ ৭০ জনকে গ্রেফতার করেছে ডিএমপি ও র‌্যাব। ইয়াবা ছাড়াও তাদের কাছ থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

র‌্যাব-১-এর অধিনায়ক লে. কর্নেল সারওয়ার-বিন-কাশেম জানান, রবিবার রাতে উত্তরার সেক্টর-৩, রোড-১৫-এর একটি আবাসিক হোটেল থেকে মাদক ব্যবসায়ী নাসির উদ্দিন সরকারকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে ২টি আচারের বৈয়াম থেকে ২৬ হাজার ২০ পিস ইয়াবা ট্যাবলেট ও একটি পাসপোর্ট উদ্ধার করা হয়। তার গ্রামের বাড়ি কুমিল্লার বুড়িচংয়ে। তিনি দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সঙ্গে জড়িত। ডিএমপির ডিসি (মিডিয়া) মো. মাসুদুর রহমান জানান, রবিবার সকাল ৬টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত মাদকবিরোধী অভিযানে আরও ৬৯ জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযানে ১ হাজার ২৯৫ পিস ইয়াবা ট্যাবলেট, ৫৫১ গ্রাম ১০২২ পুরিয়া হেরোইন, ১ কেজি ৪০০ গ্রাম গাঁজা, ৩০টি নেশাজাতীয় ইনজেকশন ও ৯০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। মাদক আইনে গ্রেফতারদের বিরুদ্ধে ৪৮টি মামলা হয়েছে।

পুলিশ ও র‌্যাব বলছে, মাদক ব্যবসায়ীরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতে প্রতিনিয়ত অভিনব কৌশল অবলম্বন করে আসছে। এরা ঢাকাকে মাদক ব্যবসার ট্রানজিট হিসেবে ব্যবহার করছে। মিয়ানমার থেকে নৌপথে আগত ইয়াবা ট্যাবলেটের চালানগুলো কক্সবাজার থেকে সড়ক, রেল ও বিমানপথে ঢাকায় নিয়ে আসার পর মাদক ছড়িয়ে পড়ছে সারা দেশে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর