Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৪ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৪ আগস্ট, ২০১৯ ০০:০৬

প্রধানমন্ত্রীর ভারত সফরে অমীমাংসিত সমস্যার সমাধান হবে : কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর ভারত সফরে অমীমাংসিত সমস্যার সমাধান হবে : কাদের

আগামী অক্টোবর মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে আমাদের অমীমাংসিত সমস্যার সমাধানে আরেক ধাপ এগিয়ে যাব বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল বিকালে রাজধানীর পলাশীর মোড়ে জন্মাষ্টমীর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক এখন  নতুন উচ্চতায় উন্নীত। আমাদের প্রতিবেশী দেশটির সঙ্গে সম্পর্কের কোনো টানাপড়েন নেই। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে আগামী অক্টোবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিল্লি সফরের মধ্য দিয়ে আমাদের কনস্ট্রাকটিভ পার্টনারশিপ আরও নতুন উচ্চতায় উন্নীত হবে এবং আমাদের দেশের বিরাজমান অমীমাংসিত সমস্যাগুলো সমাধানে আমরা আরেক ধাপ এগিয়ে যাব। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার সরকার মাইনরিটি বান্ধব সরকার। এ সরকার যতদিন আছে আপনাদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই।

আপনাদের দুর্গা উৎসব শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। অন্য উৎসবগুলোও শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে। শেখ হাসিনার সরকারের আমলে এইদিক দিয়ে আপনারা নিরাপদ। আপনাদের শত্রু যারা, তারা বাংলাদেশের শত্রু। তারা হচ্ছে সাম্প্রদায়িক অপশক্তি। এই সাম্প্রদায়িক অপশক্তি শুধু আপনাদের শত্রু না, বাংলাদেশেরও শত্রু। এই সাম্প্রদায়িক শক্তির বিষবৃক্ষকে উৎপাটনের জন্য আপনাদের কাছে শ্রীকৃষ্ণের জন্মদিনে আমার আহ্বান- আসুন আমরা সবাই ঐক্যবদ্ধভাবে সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিরোধ করি। তিনি বলেন, শ্রীকৃষ্ণের জন্ম ও তার আবির্ভাব হয়েছিল অসত্য ও অকল্যাণের বিরুদ্ধে সত্য ও সুন্দর কল্যাণের লড়াইয়ের জন্য। এ লড়াইয়ের মাধ্যমে সুদিনের প্রত্যাশায় আমাদের সবাইকে উজ্জীবিত হতে হবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার আসাদুজ্জামান মিয়া সবার প্রতি আহ্বান জানিয়ে বলেন, ধর্ম যার যার উৎসব সবার। আমাদের কোনো আচরণে যেন কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত না লাগে এ বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে। সার্বজনীন পূজা উদযাপন কমিটির সভাপতি শৈলেন্দ্র নাথের সভাপতিত্বে র‌্যালির উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর