শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৩ অক্টোবর, ২০১৯ ০১:৩১

চাকরিতে ঢোকার বয়সসীমা ৩৫ বছর করার দাবি

ঢাকায় মহাসমাবেশ ২৫ অক্টোবর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করাসহ চার দাবিতে মহাসমাবেশ এবং গণ-অনশন করার ঘোষণা দিয়েছে আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম ‘বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদ’।

গতকাল দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা) কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন সংগঠনের নেতারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী। তিনি বলেন, চাকরিতে আবেদনের বয়সসীমা ৩০ থেকে ৩৫ বছরে উন্নীত করা সময়ের সেরা দাবি। বিপুল সংখ্যক শিক্ষার্থী ও যুবাদের কথা বিবেচনা করে চার দফা দাবি মেনে নিতে বিলম্ব করা মোটেও উচিত না।

আগামী ২০ অক্টোবরের মধ্যে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, এ সময়ের মধ্যে আমাদের যৌক্তিক দাবি মেনে না নিলে আগামী ২৫ অক্টোবর বিকাল ৪টায় শাহবাগে মহাসমাবেশ করব। এর পরও দাবি মানা না হলে ২৬ অক্টোবর থেকে গণঅনশন শুরু করব।

তাদের অন্যান্য দাবিগুলো হলো- অমানবিক আবেদন ফি কমিয়ে ৫০-১০০ টাকার মধ্যে নির্ধারণ; নিয়োগ পরীক্ষাগুলো জেলা কিংবা বিভাগীয় পর্যায়ে নিয়ে আসা; ৩-৬ মাসের মধ্যে নিয়োগপ্রক্রিয়া সম্পন্নসহ সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন করা প্রভৃতি। এ সময় সংগঠনের আরেক প্রধান সমন্বয়ক সুরাইয়া ইয়াসমিনসহ কেন্দ্রীয় সমন্বয়করা উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর