শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৭ অক্টোবর, ২০১৯ ২৩:৪৬

সরকারি সম্পত্তি আত্মসাৎ, শিল্পপতি মাহবুব কারাগারে

নিজস্ব প্রতিবেদক, খুলনা

সরকারি সম্পত্তি আত্মসাৎ, শিল্পপতি মাহবুব কারাগারে

ছয় কোটি ১০ লাখ টাকা মূল্যের সরকারি সম্পত্তি আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায় মাহবুব ব্রাদার্সের ব্যবস্থাপনা পরিচালক শিল্পপতি মাহবুব রহমানের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত। গতকাল দুপুরে মাহবুব রহমান ও তার প্রতিষ্ঠানের কর্মকর্তা সিরাজুল ইসলাম হাওলাদার খুলনা মহানগর দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালতের বিচারক শহিদুল ইসলাম জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর  নির্দেশ দেন। মামলায় দুদকের আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মুজিবর রহমান জানান, চলতি বছরের ২০ জুলাই খুলনার দুদক কার্যালয়ে হাতিম গ্রুপের চেয়ারম্যান ফজল-ই-হোসেন এবং মাহবুব ব্রাদার্স প্রা. লিমিটেডের পরিচালক শেখ মাহবুব রহমানসহ ৯ জনের বিরুদ্ধে নগরীর লবণচরার ‘কুরাইশি স্টিল লিমিটেড’-এর সম্পত্তি আত্মসাতের ঘটনায় মামলা করা হয়।

দুর্নীতি দমন কমিশন (দুদক) চট্টগ্রাম জেলা কার্যালয়ে উপ-সহকারী পরিচালক নুরুল ইসলাম তাদের বিরুদ্ধে ছয় কোটি ১০ লাখ টাকা আত্মসাতের ঘটনায় মামলা করেন।

মামলার এজাহারে বলা হয়, কুরাইশি স্টিল লিমিটেডের সরকারি অংশের শেয়ার না জানিয়ে বিক্রি, শিল্প মন্ত্রণালয় ও বিএসইসিকে অবহিত না করে মিলের উৎপাদন বন্ধ, প্রতিষ্ঠানটির যন্ত্রপাতি গোপনে বিক্রি এবং মিলের জমির মালিকানার প্রকৃত তথ্য গোপন করে দুটি পৃথক রেজিস্ট্রি সাব-কবলা দলিলের মাধ্যমে বিক্রয় করে আত্মসাৎ করা হয়েছে।

মামলার আসামিরা হলেন, চট্টগ্রামের মাঝিরঘাট রোডের সরাফ আলীর ছেলে ও হাতিম গ্রুপের চেয়ারম্যান ফজল-ই-হোসেন, তার সহোদর সাফাকাত হোসেন এবং মোহাম্মদ হোসেন। চট্টগ্রামের সদরঘাট রোডের মৃত মোহসীন আলীর ছেলে ফখরুদ্দীন মো. জালালী, খুলনা সদরের ১৭ ক্লে রোডের মৃত শরাফ আলীর ছেলে এনায়েত হোসেন, খুলনার দৌলতপুরের শেখ মজনুর ছেলে ও মাহবুব ব্রাদার্স প্রা. লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শেখ মাহবুব রহমান, দৌলতপুরের মৃত মানিক আহম্মদ হাওলাদারের ছেলে এবং মাহবুব ব্রাদার্স প্রা. লিমিটেডের অ্যাসিসট্যান্ট অফিসার মো. সিরাজুল ইসলাম হাওলাদার, হাতিম গ্রুপের চেয়ারম্যান ফজল-ই- হোসেনের স্ত্রী আমাতল্লাহ এফ হোসেন এবং খুলনার গোবরচাকা এলাকার মৃত আ. হাকিমের ছেলে মো. মজিবর রহমান।

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর