শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৭ জানুয়ারি, ২০২০ ২৩:৪৮

রাজশাহী মহানগর আওয়ামী লীগ নেতাদের কেন্দ্রে তলব

ফেব্রুয়ারিতে সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী মহানগর আওয়ামী লীগ নেতাদের কেন্দ্রে তলব

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন হয়েছে ৫ বছরেরও বেশি সময় আগে। দীর্ঘ এই সময়ের মধ্যে নগরীর থানা ও ওয়ার্ড সম্মেলন করা যায়নি। আগের কমিটি বহাল আছে। এরই মধ্যে ফেব্রুয়ারিতে হতে যাচ্ছে নগর সম্মেলন। আগামীকাল নগর আওয়ামী লীগের নেতাদের ডেকে পাঠিয়েছে কেন্দ্র। দলের সাধারণ সম্পাদকের উপস্থিতিতে অনুষ্ঠিত সভায় ফেব্রুয়ারিতে নির্ধারিত হবে সম্মেলনের দিন। নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার     জানান, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উপস্থিতিতে রাজশাহীর নেতাদের সঙ্গে বৈঠক হবে। নগর সম্মেলনের জন্য দিনক্ষণ নির্ধারণ করা হবে। তবে ফেব্রুয়ারিতে সম্মেলন হবে- এমন আভাস তাদের কেন্দ্র থেকে দেওয়া হয়েছে।

 কেন্দ্রের সম্মেলন শেষ হয়েছে। গুরুত্বপূর্ণ পদে এএইচএম খায়রুজ্জামান লিটনকে দেখতে চেয়েছিলেন তার সমর্থকরা। কিন্তু শেষ পর্যন্ত তার ঠাঁই হয়নি। ফলে আবারও নগর সভাপতির পদে দেখা যেতে পারে তাকে। তবে এবার সভাপতি পদে আলোচনায় আছেন লিটনের স্ত্রী, নগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহীন আকতার রেণী, নগর আওয়ামী লীগের সাবেক সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান, সহ-সভাপতি ডা. তবিবুর রহমান শেখ। কেন্দ্র না চাইলে লিটনের বিরুদ্ধে অবশ্য কেউই প্রার্থী হতে চান না।

সভাপতির পাশাপাশি এবার সাধারণ সম্পাদক পদের দিকেও চোখ আছে কয়েকজন নেতার। সাধারণ সম্পাদক পদে যাদের নাম আসছে তারা হলেন, বর্তমান সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপতি নওশের আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন ও নাঈমুল হুদা রানা, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, রাজশাহী সিটি করপোরেশনের কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু।

এত নেতাদের যখন দৌড়ঝাঁপ, তখন কিছুটা নীরবে কর্মীদের নিয়ে মাঠে বর্তমান সাধারণ সম্পাদক ডাবলু সরকার। তিনি বলেন, ‘রাজনীতি করতে হয় কর্মীদের নিয়ে। গত সম্মেলনেও আমাকে ঠেকানোর চেষ্টা করা হয়েছে। কর্মীরা চেয়েছেন বলে বিপুল ভোটে আমি নির্বাচিত হয়েছি। এবারও আমি কর্মীদের ওপর ভরসা রাখছি।’

উল্লেখ্য, ২০১৪ সালের ২৫ অক্টোবর রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর