বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
সংসদে আলোচনায় উত্তাপ

বিএনপির মুখে গণতন্ত্রের কথা মানায় না

নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে সরকারের মন্ত্রী ও সরকারদলীয় এমপিরা বলেছেন, ক্যান্টনমেন্টে অবৈধ সামরিক শাসকের হাতে জন্ম নেওয়া বিএনপির মুখে গণতন্ত্র ও আইনের শাসনের কথা মানায় না। ক্ষমতায় থাকতে বিএনপি ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ ২১ বার বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে। নিষ্ঠুর নির্যাতন চালিয়ে হাজার হাজার    মায়ের বুক খালি করেছে। তারা কোন মুখে গণতন্ত্র ও আইনের শাসনের কথা বলে? এ দলটির কোনো লজ্জাবোধ নেই, অনুশোচনা নেই। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার পর্যায়ক্রমিক সভাপতিত্বে গতকালের অধিবেশনে এসব কথা বলেন তারা। আলোচনায় অংশ নেন আওয়ামী লীগের রমেশ চন্দ্র সেন, মাহবুব-উল আলম হানিফ, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম, তাহজীব আলম সিদ্দিকী, মোহাম্মদ সাহিদুজ্জামান, ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, মোসাম্মাৎ খালেদা খানম,  কাজী কানিজ সুলতানা, জাসদের শিরীন আখতার, বিএনপির হারুনুর রশীদ, জাতীয় পার্টির সালমা ইসলাম প্রমুখ।

মাহবুব-উল আলম হানিফ বলেন, দিন আজ বদলে গেছে, শেখ হাসিনার হাত ধরে ধীরে ধীরে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে উঠছে বাংলাদেশ। পাকিস্তান তো বটেই, অনেক ক্ষেত্রে ভারতের চেয়েও এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।  এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী, প্রাজ্ঞ, কর্মঠ ও সৎ নেতৃত্বের কারণে।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ বলেন, সব ষড়যন্ত্র মোকাবিলা করে দেশকে সবদিক থেকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারা বিশ্ব বাংলাদেশের উন্নয়নকে বিস্ময় বলে আখ্যা দিচ্ছেন। তিনি বলেন, ভূমি মন্ত্রণালয় আগে ইমেজ সংকটে ছিল। এখন সেটি আর নেই।

মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম বলেন, ষড়যন্ত্র মোকাবিলা করে পদ্মা সেতু নির্মিত হচ্ছে, এর ফলে প্রবৃদ্ধি বাড়াতে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

শিরীন আখতার বলেন, উন্নয়নের অনুষঙ্গ হিসেবেই দেশে দুর্নীতি-লুটপাটের দৌরাত্ম্য দেখা যাচ্ছে। প্রধানমন্ত্রী যখন দিনরাত খেটে দেশকে এগিয়ে নিচ্ছেন, তখন একদল ইঁদুর-উইপোকা রাষ্ট্রীয় সম্পদ, জনগণের সম্পদ লুটে ব্যস্ত। লুটেরা-দুর্নীতিবাজদের হাত থেকে দেশের সম্পদ রক্ষা করতে হবে।

তাহজীব আলম সিদ্দিকী বলেন, ক্যান্টনমেন্টে অবৈধ ক্ষমতা দখলকারীর হাতে গড়া বিএনপি মুখে মুজিববর্ষ নিয়ে কটাক্ষ দেখলে অবাক হই না। কিন্তু ক্ষমতায় থাকতে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যার জন্য ২১ বার চেষ্টা করেছে, ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়েছে, নির্যাতন করে হাজার হাজার মায়ের বুক খালি করেছে। সেই বিএনপি আবার আইনের শাসনের কথা বলে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর