শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১০ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:২৯

৭১ বার পেছাল তদন্ত প্রতিবেদন

নিজস্ব প্রতিবেদক

৭১ বার পেছাল তদন্ত প্রতিবেদন

সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্তে ৮ বছরেও কূল-কিনারা করতে পারেনি র‌্যাব। তারিখের পর তারিখ দিয়ে তদন্ত প্রতিবেদন দাখিলের দিন পেছানো হয়েছে ৭১ বার। এভাবে তদন্তের নামে কেবল সময়ক্ষেপণ করা হচ্ছে বলে অভিযোগ করেছেন সাংবাদিক নেতারা। কারা, কি উদ্দেশে তাদের নির্মমভাবে হত্যা করেছে তা আজও অজানা। সাগর-রুনি হত্যার বিচার দাবিতে আজ সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সাংবাদিকদের  বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে সাগর-রুনি পরিবারের সদস্য, গণমাধ্যমের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও সর্বস্তরের সাংবাদিকরা অংশ নেবেন।

 এ ব্যাপারে ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদ বলেন, আমরা এই হত্যার বিচার চাই। তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, দুর্বৃত্তদের চারটি ডিএনএ’র মধ্যে দুটি মিলেছে।

এ দুটিতে আসামিদের সম্পৃক্ততা পাওয়া যায়নি। সেগুলো ফের যুক্তরাষ্ট্রে এফবিআইর ল্যাবে পাঠানো হয়েছে। ওই রিপোর্ট পাওয়া গেলে আসামিদের শনাক্ত করা সহজ হবে ।

এদিকে, ছেলে ও পুত্রবধূ হত্যা মামলার তদন্তের শেষ দেখতে ৮ বছর অপেক্ষা করে হতাশ হয়ে পড়েছেন সাংবাদিক সাগর সরওয়ারের মা সালেহা মনির। এখনো তদন্তের কোনো সুরাহা না হওয়ায় এই হত্যা মামলায় যারা আটক হয়ে কারাগারে আছেন, তাদের ছেড়ে দেওয়ার কথা বলেছেন তিনি।

গতকাল এই মামলার প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। তবে নির্ধারিত দিনে প্রতিবেদন দাখিল করতে পারেননি তদন্ত কর্মকর্তা র‌্যাবের অতিরিক্ত এসপি খন্দকার শফিকুল আলম। তাই ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্র্রেট দেবব্রত বিশ্বাস প্রতিবেদন দাখিলের জন্য ফের ২৩ মার্চ দিন ধার্য করেছেন। এ নিয়ে প্রতিবেদন দাখিলের তা?রিখ ৭১ বার পেছাল। এ বিষয়ে জানতে চাইলে তদন্ত কর্মকর্তা বলেন, গতকাল প্রতিবেদন দিইনি, আরও সময় লাগবে। আদালতের কাছে সময় চেয়েছি।


আপনার মন্তব্য