শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১২ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:২৪

বসুন্ধরা গ্রুপকে স্বাগত জানালেন রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বসুন্ধরা গ্রুপকে স্বাগত জানালেন রেলমন্ত্রী

ঢাকা-চট্টগ্রাম হাই স্পিড প্রকল্পের নির্মাণকাজ করতে চায় দেশের বৃহত্তম শিল্পগ্রুপ বসুন্ধরা। এ প্রকল্পের মধ্য দিয়ে প্রতিষ্ঠানটি দেশের সম্ভাবনাময় রেল খাতে বিনিয়োগে আগ্রহী। তাদের এ আগ্রহকে স্বাগত জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেছেন, রেল খাতে বিনিয়োগ করতে রেল বিভাগের দরজা বসুন্ধরার জন্য সব সময় খোলা। মন্ত্রী গতকাল রেল ভবনের  সম্মেলনকক্ষে তার উপস্থিতিতে ঢাকা-চট্টগ্রাম হাই স্পিড রেলপথ নির্মাণসংক্রান্ত প্রেজেনটেশন অনুষ্ঠানে তার অভিমত দিচ্ছিলেন।

প্রেজেনটেশন যৌথভাবে উপস্থাপন করে বসুন্ধরা ও মাগুরা গ্রুপ এবং চাইনিজ কোম্পানি চায়না কমিউনিকেশন কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেড (সিসিসিসি)। উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোফাজ্জল হোসেন, রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান, বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান ও মাগুরা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল মহিউদ্দিন। পাওয়ার পয়েন্ট উপস্থাপনার পর রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন তার বক্তব্যে বলেন, দেশে বিশেষ করে রেলওয়ের অনেক প্রকল্পে চীনের বিনিয়োগ রয়েছে। এর মধ্যে জি টু জি প্রকল্পও রয়েছে। তিনি বলেন, এখন আর জি টু জি প্রকল্প নয়, সরকার পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) মাধ্যমে বড় প্রকল্প বাস্তবায়ন করতে চায়। রেলপথ মন্ত্রী বলেন, বসুন্ধরা, মাগুরার মতো বড় বড় শিল্পগ্রুপ রেল খাতে বিনিয়োগে আগ্রহী, এটা খুবই ইতিবাচক। আমরা তাদের স্বাগত জানাচ্ছি। তিনি বলেন, এ নিয়ে ভবিষ্যতে সরকার ও শিল্পগ্রুপের মধ্যে আরও আলোচনার সুযোগ রয়েছে।

মাগুরা গ্রুপের চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া সাসটেইনেবল ডেভেলপমেন্ট বাস্তবায়ন করার জন্য আমরা সব ধরনের কাজে সহযোগিতা করব। তিনি বলেন, বসুন্ধরা ও মাগুরা গ্রুপ দেশের অন্যান্য খাতের মতো রেল খাতেও বিনিয়োগের মাধ্যমে দেশের উন্নয়নে কাজ করে যাবে।

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর