শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১৯ মে, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৯ মে, ২০২০ ০০:৪০

প্রাইভেট চিকিৎসকদের সুরক্ষা উপকরণ নিশ্চিতে ভার্চুয়াল হাই কোর্টের নির্দেশ

সারা দেশে ৩৬৩৩ জনের জামিন

নিজস্ব প্রতিবেদক

প্রাইভেট চিকিৎসকদের সুরক্ষা উপকরণ নিশ্চিতে ভার্চুয়াল হাই কোর্টের নির্দেশ

বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে দায়িত্বরত ডাক্তার, নার্স ও অন্যদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় পিপিই, গ্লাভস, সার্জিক্যাল মাস্ক, স্বাস্থ্য সুরক্ষার অন্যান্য উপকরণ নিশ্চিতকরণে নির্দেশ দিয়েছে ভার্চুয়াল হাই কোর্ট। একই সঙ্গে করোনাভাইরাস প্রতিরোধে উপদেষ্টা কমিটির নেওয়া বিভিন্ন পদক্ষেপ ও সুপারিশ সম্পর্কে এক সপ্তাহের মধ্যে একটি প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে আদেশে।

গতকাল বিচারপতি ওবায়দুল হাসানের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেয়। অন্যদিকে গতকাল সারা দেশের বিভিন্ন জেলায় ৫ হাজার ৭৩০টি জামিন আবেদনের শুনানি নিয়ে ৩ হাজার ৬৩৩ জনকে জামিন দিয়েছে ভার্চুয়াল আদালত। সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

হাই কোর্টে বেসরকারি হাসপাতালের বিষয়ে রিটের পক্ষে ভিডিও কনফারেন্সে শুনানিতে অংশ নেন আইনজীবী মনজিল মোরসেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। পরে মনজিল মোরসেদ জানান, বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে সব রোগীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করার নির্দেশনা চেয়ে জনস্বার্থে হিউম্যান রাইটস ফর পিস ফর বাংলাদেশের পক্ষে রিট দায়ের করা হয়। এ রিট মামলায় হাই কোর্ট দুটি নির্দেশনা দিয়েছে এবং শুনানির জন্য রেগুলার বেঞ্চে (ছুটি শেষে নিয়মিত আদালত) পাঠিয়েছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর