শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৩ ডিসেম্বর, ২০২০ ০১:২০

টিকা বণ্টন নিয়ে নয়ছয় সহ্য করা হবে না : মান্না

নিজস্ব প্রতিবেদক

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, করোনার টিকা বণ্টন নিয়ে কোনো নয়ছয় সহ্য করা হবে না। সরকারকে প্রশ্ন করতে চাই, আপনারা গ্যারান্টি দিতে পারবেন এই ভ্যাকসিন নিয়ে নয়ছয় করবেন না? সবকিছুর একটা সীমা আছে। গতকাল নাগরিক ঐক্য কেন্দ্রীয় কার্যালয় থেকে ফেসবুক লাইভে তিনি আরও বলেন, আজ ২ কোটি টাকার মামলায় বয়োবৃদ্ধ সাবেক প্রধানমন্ত্রী বেগম জিয়াকে ১৭ বছরের কারাদ- দেওয়া হয়েছে। অথচ যারা সিন্ডিকেট করে দেশের মানুষকে জিম্মি করে হাজার হাজার কোটি টাকা লোপাট করছে, তাদের কিছুই করছে না সরকার।

কারণ, তারা তো সরকারেই লোকজন। ১০ টাকা করে চাল খাওয়ার কথা বলে এখন ৬০ টাকা করে চাল খাচ্ছি। তারা এখন উন্নয়নের গল্প শোনায়, লজ্জাও করে না। তারা জিডিপি দেখায়, অথচ মানুষের পেটে ভাত নেই। মানুষের কাজ নেই। জনগণকে ধোঁকা দিয়ে তাদের ওপর অত্যাচার করে ক্ষমতা টিকিয়ে রাখার চেষ্টা করছে।

তিনি বলেন, আজ সারা পৃথিবীর সঙ্গে বাংলাদেশেও করোনার দ্বিতীয় প্রকোপ শুরু হয়েছে। যদিও আমেরিকা বা ইউরোপের মতো দেশে করোনার প্রকোপ অত তীব্র নয়। তার পরও আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা বাড়ছে। যদিও টিআইবি, সিপিডি এবং অন্যান্য স্বাধীন সংস্থাগুলো বলছে, সরকার করোনায় প্রকৃত আক্রান্ত ও মৃতের সংখ্যা নিয়ে ছলচাতুরি করছে। তবে করোনা মোকাবিলায় আমরা কোনো সফলতা দেখাতে পারিনি। গত ৮ মাসে বোঝা গেছে, আমাদের স্বাস্থ্য খাত কত ভঙ্গুর, দুর্বল এবং দুর্নীতিগ্রস্ত।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর