শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৮ জানুয়ারি, ২০২১ ০১:৩৪

ইরফান সেলিমকে কেন জামিন নয় জানতে চায় হাই কোর্ট

নিজস্ব প্রতিবেদক

হত্যাচেষ্টা মামলায় ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে হাই কোর্ট। এ-সংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে গতকাল বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. বদরুজ্জামানের হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। নৌবাহিনীর লেফটেন্যান্ট ওয়াসিফ আহমদ খান বাদী হয়ে গত বছরের ২৬ অক্টোবর ইরফান সেলিম ও তার সহযোগীদের বিরুদ্ধে ধানমন্ডি থানায় হত্যাচেষ্টার একটি মামলা করেন। ওই মামলায় জামিন চেয়ে গতকাল হাই কোর্টে আবেদন করেন ইরফান সেলিম। আদালত শুনানি নিয়ে কেন তাকে জামিন দেওয়া হবে না জানতে চেয়ে রুল জারি করে।

 ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশির উল্লাহ বলেন, আদালত উভয়পক্ষের শুনানি নিয়ে তাকে জামিন দেয়নি। তবে তাকে কেন জামিন দেওয়া হবে না জানতে চেয়ে রুল জারি করেছে। দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

 তিনি বলেন, মামলাটিতে জামিনযোগ্য ও জামিন অযোগ্য দুটি সেকশনই আছে। যেমন, ৩০৭ ধারাটি পরে যুক্ত করা হয়েছে, যেটি জামিনযোগ্য নয়। এই গ্রাউন্ডে আমরা জামিনের বিরোধিতা করেছি। আদালত শুনানি নিয়ে রুল জারি করেছে।

গত বছরের ২৬ অক্টোবর ইরফান সেলিম ও তার সহযোগীরা নৌবাহিনীর কর্মকর্তাকে মারধর করলে তিনি মামলা করেন। পরের দিন ইরফানের বাড়িতে অভিযান চালিয়ে অবৈধ পিস্তল, মদ, ইয়াবা, এয়ারগান, ওয়াকিটকি, হাতকড়া পাওয়ার কথা জানায় র‌্যাব। মদ্যপান ও ওয়াকিটকি ব্যবহার করায় ইরফানকে দেড় বছর কারাদন্ড দেয় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

এ ছাড়া তার বিরুদ্ধে অস্ত্র, ইয়াবা, মাদক, ওয়াকিটকি রাখা ও মারধরসহ পাঁচটি মামলা হয়। যার মধ্যে চার মামলায় জামিন পেয়েছেন ইরফান। এ মামলায় জামিন পেলে তার মুক্তি পেতে বাধা থাকবে না বলে জানিয়েছেন তার আইনজীবী সাঈদ আহমেদ রাজা।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর