বুধবার, ৩ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

দুর্যোগ মোকাবিলায় শেখ হাসিনা বিশ্বে শিক্ষকের ভূমিকা পালন করছেন

-এনামুল হক শামীম

নিজস্ব প্রতিবেদক

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, দুর্যোগ মোকাবিলায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে শিক্ষকের ভূমিকা পালন করছেন। জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন গত বছর বাংলাদেশ সফরে এসে এমন স্বীকৃতি দিয়ে গেছেন। করোনাকালে বিশ্ব যখন হিমশিম তখন বাংলাদেশের অর্থনীতির চাকা এবং জীবন-জীবিকা সচল রাখতে নেতৃত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী। যার দূরদর্শী নেতৃত্বের কারণে একটি মানুষও  না খেয়ে মারা যায়নি। সে কারণেই যথার্থই তিনি দুর্যোগ মোকাবিলায় বিশ্বে শিক্ষকের ভূমিকা পালন করছেন। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটি চক্ষু চিকিৎসা ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। এনামুল হক শামীম ‘বঙ্গবন্ধুকন্যাকে সাংবাদিকবান্ধব প্রধানমন্ত্রী’ উল্লেখ করে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজেও সাংবাদিকতা করতেন। সে কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও সাংবাদিকবান্ধব প্রধানমন্ত্রী। সাংগঠনিক কল্যাণে তিনি সব সময় এগিয়ে এসেছেন। সাংবাদিকদের কল্যাণ ফান্ড, আবাসনের ব্যবস্থা, দুর্যোগকালীন সময়ে পাশে দাঁড়িয়েছেন। অসুস্থ সাংবাদিকদের চিকিৎসার ব্যবস্থা করেছেন। কে কোন দল করেন সেটা বিবেচনায় না নিয়ে তিনি যে কোনো অসহায় সাংবাদিকদের পাশে দাঁড়ান। এই করোনাকালেও সাংবাদিকদের বিশেষ ভাতা দিয়েছেন। সাংবাদিকদের কল্যাণ ফান্ডে টাকা দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণেই দেশে বেসরকারি খাতে টেলিভিশন, পত্রিকা, রেডিও দিয়েছেন। এতে হাজার হাজার মানুষের কর্মসংস্থান হয়েছে। আবার সাংবাদিকদের ওয়েজ বোর্ডও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে দেওয়া হয়েছে।

পানি সম্পদ উপমন্ত্রী শামীম বলেন, দেশের গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত করতে হলে শক্তিশালী গণমাধ্যম দরকার উল্লেখ করে তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, সরকার কোনো ভুলত্রুটি করলে সেগুলো তুলে ধরুন। আবার সরকারের সাফল্যগুলোও জনগণকে জানান। সমালোচনার পাশাপাশি ভালো কাজগুলো তুলে ধরলে সবার উপকার হয়।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে রোল মডেল উল্লেখ করে ছাত্রলীগের সাবেক সভাপতি শামীম বলেন, চতুর্থ বারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা হ্যাটট্রিক প্রধানমন্ত্রী পৃথিবীতে কেউ নেই। তার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সততায় সেরা, নেতৃত্বে সেরা, যোগ্যতায় সেরা, মানবিকতায় সেরা। তিনি সেরাদের সেরা প্রধানমন্ত্রী।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সহসভাপতি ওসমান গনি বাবুলের সভাপতিত্বে আরও বক্তৃতা করেন, সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতির উপদেষ্টা ডা. মনিলাল আইন লিটু, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মশিউর রহমান খান, সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা প্রমুখ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর