শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৫ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৪ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:১২

আল্লাহর দলের সেকেন্ড ইন কমান্ডসহ পাঁচজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের সেকেন্ড ইন কমান্ডসহ পাঁচ জঙ্গিকে গ্রেফতার করেছে অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। এরা হলেন আল্লাহর দলের সেকেন্ড ইন কমান্ড শেখ কামাল হোসেন, মামলা ও কারা দফতরের নির্বাহী সোহেল রানা, গাজীপুরের বিভাগীয় নায়ক রবি আহমেদ পাপ্পু, দাওয়াহ্ দফতরের প্রধান খালেকুজ্জামান, মামলা ও কারা দফতরের সহযোগী মনিরুজ্জামান ওরফে মিলন। বুধবার রাজধানীর ফার্মগেট ও মোহাম্মদপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এটিইউর এসপি (মিডিয়া) মোহাম্মদ আসলাম খান জানান, বুধবার সন্ধ্যায় ফার্মগেট তেজতুরী বাজার-সংলগ্ন প্যাসিফিক হোমস টাওয়ারের নিচতলা থেকে জঙ্গি সংগঠনটির সহ-অধিনায়ক কামাল ও নির্বাহী সোহেলকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যানুসারে মোহাম্মদপুরের কাটাসুর এলাকার শেরেবাংলা রোডে অভিযান পরিচালনা করে অন্য তিনজনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১২টি মোবাইল ফোন, ভিসা কার্ড ও কারাবন্দীদের টাকা প্রদানের স্লিপ এবং ৩৭ হাজার টাকা জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে তেজগাঁও থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে। গ্রেফতার কামাল হোসেন ২০২০ সালের জানুয়ারি থেকে আল্লাহর দলের সহ-অধিনায়কের দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি ২০০৪ সালে আল্লাহর দলের প্রধান মতিন মেহেদীর কাছে শপথ গ্রহণ করে আল্লাহর দলে যোগদান করেন। ২০০৫ থেকে ২০০৮ পর্যন্ত খুলনা জেলায়, ২০০৯ থেকে ২০১২ পর্যন্ত গাইবান্ধা জেলায় এবং ২০১৩ থেকে ২০১৯ সাল পর্যন্ত তিনি কেন্দ্রের বিভিন্ন পদে দায়িত্বে ছিলেন। গ্রেফতার খালেকুজ্জামান ২০০০ সালে মতিন মেহেদীর মাধ্যমে আল্লাহর দলে যোগদান করেন। তিনি ২০০০ থেকে ২০১৬ পর্যন্ত  পাবনা জেলায়, ২০১৭ থেকে গ্রেফতার হওয়ার আগ পর্যন্ত ঢাকা জেলার প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ২০২০ সালের জানুয়ারি থেকে তিনি কেন্দ্রের দাওয়াহ্ দফতরের প্রধান হিসেবে দায়িত্বে ছিলেন।

গ্রেফতার সোহেল রানা ২০১৮ সালে আল্লাহর দলে যোগদান করেন। তারা আল্লাহর দলের গ্রেফতার আসামিদের আদালতে মামলার বিষয়াবলি দেখাশোনা, কারাবন্দী ও তাদের আত্মীয়দের সঙ্গে যোগাযোগপূর্বক সহযোগিতায় নিয়োজিত ছিলেন।

গ্রেফতার মনিরুজ্জামান ওরফে মিলন আল্লাহর দলের প্রধান মতিন মেহেদীর ভাগ্নে। ১৯৯৯ সাল থেকে তিনি মতিন মেহেদীর একান্ত সহযোগী হিসেবে আল্লাহর দলের বিভিন্ন দায়িত্বে ছিলেন।

গ্রেফতার রবি আহমেদ পাপ্পু ২০১৮ সালে আল্লাহর দলে যোগদান করেন। তিনি ২০১৯ সাল থেকে গাজীপুর জেলায় বিভাগীয় নায়েক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর