শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৬ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:৪৩

সিলেটের তিন মামলায় সাহেদ কারাগারে

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটের তিন মামলায় সাহেদ কারাগারে

সিলেটে চেক ডিজওনারের তিনটি মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে বহুল আলোচিত রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিমকে। গতকাল সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালতের বিচারক অঞ্জন কান্তি দাশ এ আদেশ দেন। এ ছাড়া সিলেট আদালতে দায়ের করা আরেকটি প্রতারণা মামলা তদন্তের জন্য থানা পুলিশকে নির্দেশ দিয়েছে আদালত। আদালতে মামলা চারটি করেন সিলেটের জৈন্তাপুরের পাথর ব্যবসায়ী শামসুল মাওলা। বাদী পক্ষের আইনজীবী আবদুস সাত্তার জানান, শামসুল মাওলার কাছ থেকে পাথর নিয়ে ৩০ লাখ ৫০ হাজর টাকার চারটি চেক প্রদান করেন সাহেদ। এর মধ্যে ২০ লাখ ৫০ হাজার টাকার তিনটি চেক দেন। অন্য চেকটি দেন ১০ লাখ টাকার। এর মধ্যে অ্যাকাউন্টে টাকা না থাকায় ২০ লাখ ৫০ হাজার টাকার চেক ডিজওনার হয়। অন্য চেকটির ক্ষেত্রে জালিয়াতির আশ্রয় নেন সাহেদ করিম। অন্যের চেকে নিজে স্বাক্ষর করে ১০ লাখ টাকা বসিয়ে শামসুল মওলাকে দেন। ফলে চারটি চেকের একটিও ব্যাংক থেকে ক্যাশ হয়নি।

শামসুল মাওলা চেক ডিজওনারের তিনটি মামলা ও অন্যের চেকে নিজের স্বাক্ষর করে জালিয়াতির অভিযোগে আরেকটি মামলা দায়ের করেন। চেক ডিজওনারের তিনটি মামলায় গতকাল সকাল সাড়ে ১১টায় সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালতে হাজির করা হয় সাহেদ করিমকে। বিচারক তাকে ওই তিন মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এদিকে, অন্যের চেকে নিজে স্বাক্ষর দিয়ে জালিয়াতির অভিযোগে দায়ের করা মামলাটি জৈন্তাপুর থানা পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছে আদালত।

এই বিভাগের আরও খবর