শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৩ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৩ মার্চ, ২০২১ ০১:৩১

অন্যদিনের রজতজয়ন্তীতে ১৩ জনকে সম্মাননা

সাংস্কৃতিক প্রতিবেদক

প্রীতি সম্মিলনী ও সম্মাননা প্রদানের মধ্য দিয়ে প্রতিষ্ঠার ২৫ বছর উদ্যাপন করেছে পাক্ষিক অন্যদিন।

গতকাল সন্ধ্যায় ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে অনুষ্ঠিত এই আয়োজনে অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, কৃষিমন্ত্রী ড. মো. আবদুুর রাজ্জাক, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। স্বাগত বক্তৃতা করেন অন্যদিন সম্পাদক মাজহারুল ইসলাম। এতে পাক্ষিক এই ম্যাগাজিনটির উপদেষ্টা সম্পাদক শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক সৈয়দ মনজুরুল ইসলামকে বরণ করে নেন অন্যদিন সম্পাদক।

অনুষ্ঠানে নানা ক্ষেত্রের ১৩ জন ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হয়। ‘সমৃদ্ধির বাংলাদেশ’ সম্মাননাপ্রাপ্তরা হলেন- আহমদ রফিক (ভাষা ও সাহিত্য); আসাদুজ্জামান নূর (অভিনয়); মৌসুমী (অভিনয়, চলচ্চিত্র); সৈয়দ আবদুল হাদী (সংগীত); রকিবুল হাসান (ক্রিকেট); শাহাবুদ্দিন আহমেদ (চিত্রকলা); শাইখ সিরাজ (কৃষি উন্নয়ন ও কৃষি সাংবাদিকতা)। ‘সম্ভাবনার বাংলাদেশ’ সম্মাননাপ্রাপ্তরা হলেন- মুশফিকুর রহিম (ক্রিকেট); সাদাত হোসাইন (কথাসাহিত্য); আয়মান সাদিক (অনলাইন এডুকেশন); সোমনুর মনির কোনাল (সংগীত); সিয়াম আহমেদ (অভিনয়, চলচ্চিত্র); প্রার্থনা ফারদিন দীঘি (নবাগত, চলচ্চিত্র)।

শিশু উৎসব শুরু : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপনে দুই দিনব্যাপী শিশু উৎসবের আয়োজন করেছে সাংস্কৃতিক সংগঠন শিল্পবৃত্ত। গতকাল সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে এই উৎসবের উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। এতে বিশেষ অতিথি ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।

 উৎসবের পৃষ্ঠপোষকতায় রয়েছে সংস্কৃতি মন্ত্রণালয় ও শিল্পকলা একাডেমি।

এই বিভাগের আরও খবর