শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৮ এপ্রিল, ২০২১ ২৩:২৭

মার্কেট-শপিং মলে বাধ্যতামূলক মাস্ক

নিজস্ব প্রতিবেদক

মার্কেট-শপিং মলে বাধ্যতামূলক মাস্ক
Google News

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, করোনাভাইরাস সংক্রমণ রোধে মার্কেট ও শপিং মলে আগত সবাইকে অবশ্যই মাস্ক পরার পাশাপাশি যথাযথ স্বাস্থ্যবিধি মানতে হবে। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে গতকাল দুপুরে ডিএমপি সদর দফতরে মার্কেট ও শপিং মলের নিরাপত্তা সম্পর্কিত সভায় তিনি এ কথা জানান। তিনি বলেন, করোনাভাইরাসের এ পরিস্থিতিতে আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

মার্কেট মালিক সমিতির নেতৃদ্বয় পুলিশের উপস্থিতিতে মার্কেটে ঘুরে ঘুরে মাস্ক ও স্বাস্থ্যবিধি মেনে চলতে মানুষকে উদ্বুদ্ধ করবেন। এ বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের উপ-পুলিশ কমিশনারদের (ডিসি) ব্যবস্থা নিতে বলেন তিনি। ঈদের ছুটিতে সোনার দোকান ও খালি বাড়িঘরের নিজস্ব নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি মালিক পক্ষকেও সচেতন থাকার অনুরোধ জানান ডিএমপি কমিশনার। বড় অঙ্কের টাকা বহনের ক্ষেত্রে প্রয়োজনে ডিএমপির মানি এস্কর্ট সেবা নেওয়া যাবে। ছিনতাই, মলম ও অজ্ঞান পার্টি প্রতিরোধে বিশেষ টিম গঠন করে ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি।

সভায় আসন্ন পবিত্র ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে ঢাকা মহানগর এলাকার ব্যাংক, বিপণিবিতান, শপিং মলের নিরাপত্তা, ভেজাল খাদ্যদ্রব্য ও পণ্যের মূল্য নিয়ন্ত্রণসহ সার্বিক নিরাপত্তা, আইনশৃঙ্খলা রক্ষা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত বিভিন্ন দিকনির্দেশনা দেওয়া হয়। এ সময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ?উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর