শিরোনাম
প্রকাশ : বুধবার, ২৬ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৫ মে, ২০২১ ২৩:৫১

রংপুরে ট্রেনে ৩০ মের আগে কোনো টিকিট নেই, বাসে যাত্রী কম

নিজস্ব প্রতিবেদক, রংপুর

Google News

স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন ও যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হয়েছে। লকডাউনে দেড় মাস বাস ও ট্রেন বন্ধ থাকার পর চালু হলেও যাত্রীদের মাঝে বাসের চেয়ে ট্রেনে আগ্রহ বেড়েছে। রংপুর এক্সপ্রেসের আগামী ২৯ মে পর্যন্ত টিকিট বিক্রি হয়ে গেছে। যাত্রীরা জানান, ট্রেনে বাড়তি ভাড়ার কোনো ঝামেলা নেই। কাউন্টারে না এসেই অনলাইনে কেনা যায়। সবচেয়ে বড় বিষয় বয়স্ক ও নারীরা বাসের চেয়ে ট্রেনে যাতায়াতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। রংপুর রেলস্টেশন সূত্রমতে, লকডাউন শুরু থেকেই রেলে যাত্রী সার্ভিস বন্ধ রেখে শুধু পণ্যবাহী ট্রেন সচল রাখা হয়। সরকারি নির্দেশনা অনুযায়ী স্বল্প পরিসরে ট্রেনে যাত্রী আনানেওয়া করা হচ্ছে। রংপুর রেলস্টেশন থেকে শুধু রংপুর এক্সপ্রেস ট্রেন চলাচল করছে। এ ট্রেনে ১২৫টি সিট থাকলেও অর্ধেক আসন নিয়ে ট্রেন চলাচল করছে। টিকিট রেলস্টেশন কাউন্টার থেকে দেওয়া হচ্ছে না। অনলাইনে সরবরাহ করা হচ্ছে। স্টেশন প্ল্যাটফরমে নেই কোনো ভিড়। শুধু ট্রেন এলেই দেখা মিলে কয়েকজন যাত্রীর। রংপুর রেলস্টেশন মাস্টার আলমগীর হোসেন জানান, আসলে করোনাকালীন রেলে আসন অর্ধেক থাকলেও যাত্রীদের আগ্রহ বেড়েছে।

আগামী ২৯ মে পর্যন্ত টিকিট নেই। সবই বিক্রি হয়েছে। স্বাস্থ্যবিধি মেনেই রেল সার্ভিস গ্রহণ করছেন যাত্রীরা। রেলস্টেশনের এরকম দৃশ্যের ঠিক উল্টো চিত্র দূরপাল্লার বাস চলাচল করা রংপুর কামারপাড়া বাসস্ট্যান্ডের। বাস থাকলেও যাত্রী নেই। ২-৪ জন যাত্রী নিয়েই চলাচল করছে বাস।

রংপুর বিভাগীয় ও জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদ বলেন, অনেক দিন পরিবহন বন্ধ ছিল। শ্রমিকরাও বেকার অবস্থায় ছিল। আমরা ফেডারেশনকে বলার পর তারা সরকারের সঙ্গে কথা বলে স্বাস্থ্যবিধি মেনে পরিবহন চালুর ব্যবস্থা করেছে।

এই বিভাগের আরও খবর