শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৯ জুন, ২০২১ ২৩:২৫

করোনায় মৃত্যু ও রোগীর সংখ্যা বেড়েছে রাজশাহী খুলনায়

প্রতিদিন ডেস্ক

করোনায় মৃত্যু ও রোগীর সংখ্যা বেড়েছে রাজশাহী খুলনায়
Google News

রাজশাহী ও খুলনায় করোনা রোগীর সংখ্যা ও মৃত্যু বেড়েছে। ফলে চিকিৎসাকেন্দ্রগুলোতে ভিড় সামলানো কঠিক হয়ে পড়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর- রাজশাহী : আক্রান্ত ও মৃত্যু দুইই বৃদ্ধি পাওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে কর্তৃপক্ষকে। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, প্রতিদিন হাজারো রোগীকে চিকিৎসা দেওয়া হচ্ছে হাসপাতালে। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী জানান, চাঁপাইনবাবগঞ্জের পর এখন করোনার হটস্পটে পরিণত হয়েছে রাজশাহী। ছড়িয়েছে সামাজিক সংক্রমণও। এই সংক্রমণের হার জানতে চলছে ভ্রাম্যমাণ করোনা পরীক্ষা। গত সোমবার থেকে রাজশাহী নগরীর পাঁচটি পয়েন্টে করোনার র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট শুরু করা হয়। সেইদিন আক্রান্তের হার ছিল ৯ দশমিক ৪৭ শতাংশ। এর পরের দিনে করোনার র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে আরও বেশি আক্রান্ত মানুষ ধরা পড়ে। গত মঙ্গলবার ১০ দশমিক ২২ শতাংশ, বুধবার আক্রান্তের হার ছিল ১২ দশমিক ৬৫। খুলনা : ২৪ ঘণ্টায় খুলনা বিভাগের ১০ জেলায় করোনা শনাক্ত হয়েছে ৫৫৭ জন। এ সময় করোনায় মারা গেছে আরও ১০ জন। পরিস্থিতি সামাল দিতে বিভিন্ন স্থানে কঠোর বিধিনিষেধ আরোপ করা হলেও উন্নতি হচ্ছে না। গতকাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় খুলনা জেলায় তিনজন, বাগেরহাটে চারজন, কুষ্টিয়ায় দুজন ও যশোরে একজন করোনায় মৃত্যুবরণ করেছেন। এদিকে বিভাগীয় শহরে উন্নত চিকিৎসার জন্য খুলনা ডেডিকেটেড হাসপাতালে করোনা রোগীর চাপ বাড়ছে। দিনাজপুর : কর্মকর্তাসহ কয়েকজন কর্মচারী করোনায় আক্রান্ত হওয়ায় বীরগঞ্জে অগ্রণী ব্যাংক লিমিটেড নয় দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। গতকাল ব্যাংকের মূল ফটকে ঝুলিয়ে দেওয়া নোটিসে বলা হয়েছে, ৯ জুন হতে ১৭ জুন পর্যন্ত ব্যাংক লকডাউনের আওতাধীন থাকবে।  চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে এবং আরটিপিসিআর ল্যাব, র‌্যাপিড অ্যান্টিজেনও জিন এক্সপার্ট টেস্টে ৪০২ জনের নমুনা পরীক্ষায় ৬৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

নওগাঁ : নওগাঁ পৌরসভা এবং নিয়ামতপুর উপজেলায় কিছু কিছু শর্ত শিথিল করে চলমান বিশেষ লকডাউনের মেয়াদ আরও সাত দিন বৃদ্ধি করা হয়েছে। চলমান এই লকডাউন আগামী ১৬ জুন পর্যন্ত বহাল থাকবে।

বাগেরহাট : বাগেরহাটে গতকাল নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৬৯ জন ও মৃত্যু হয়েছে চারজনের।

নাটোর : করোনা সংক্রমণ রোধে নাটোর পৌরসভা ও সিংড়া পৌরসভা এলাকায় গতকাল থেকে সপ্তাহব্যাপী লকডাউন শুরু হয়েছে।

সাতক্ষীরা : সাতক্ষীরা সদর হাসপাতালের সিভিল সার্জন কাম তত্ত্¡াবধায়ক ডা. হুসায়েন সাফায়াত জানান, ২৪ ঘণ্টায় ১৮২ জনের নমুনা পরীক্ষায় ১০৮ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে।

ঝিনাইদহ : ঝিনাইদহে ২৪ ঘণ্টায় ৬২ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

এই বিভাগের আরও খবর