মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১ ০০:০০ টা

অপরিকল্পিত লকডাউনে জনজীবন বিপন্ন

নিজস্ব প্রতিবেদক

অপরিকল্পিত লকডাউনে জনজীবন বিপন্ন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের অপরিকল্পিত লকডাউনে আজ জনজীবন বিপন্ন। বিএনপির সাবেক সহসাংগঠনিক সম্পাদক প্রয়াত আবদুল আউয়াল খানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল আবদুল আউয়াল খান ফাউন্ডেশনের উদ্যোগে ভার্চুয়ালি এক স্মরণসভায় তিনি এ কথা বলেন। মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় টিকে থাকতে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠায় ১৯৭৫ সালে বাকশাল সৃষ্টি করেছিল।

আজকেও ওই অবস্থাই সৃষ্টি করেছে। এটা এক দিনে হয়নি। এরই ধারাবাহিকতায় ওয়ান ইলেভেনের সৃষ্টি। মূল্য লক্ষ্য ছিল বিরাজনীতিকরণ, এখন তা-ই হচ্ছে। তিনি বলেন, জনগণের সঙ্গে এ সরকারের কোনো সম্পর্ক নেই। আমলা এবং কিছু দুর্নীতিপরায়ণ ব্যক্তির যোগসাজশে তারা ক্ষমতায় টিকে আছে।

 

বিএনপি মহাসচিব বলেন, এ সরকারকে যদি না সরানো যায় তাহলে স্বাধীনতাযুদ্ধের যে মূল লক্ষ্য তা পুরোপুরি ধ্বংস হয়ে যাবে। তাই এ সরকারকে সরাতে হবে। গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এটা এখন দেশের মানুষের দায়িত্ব। তিনি বলেন, শুধু বাংলাদেশে নয়, সমগ্র বিশ্বেই নষ্ট সময় চলছে। এখন রাজনীতিবিদরা রাজনীতি করছেন না। রাজনীতিবিদরা রাজনীতিতে নেই। এখন রাজনীতি নির্মিত হয় রাজনীতির বাইরে কিছু শক্তিশালী মহল বা শক্তিশালী দেশে।

ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মনিরুল হক চৌধুরীর সভাপতিত্বে ও ফাউন্ডেশনের আহ্বায়ক অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু, মো. শাহজাহান, শামসুজ্জামান দুদু, বিএনপি নেতা আমানউল্লাহ আমান, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আবদুস সালাম আজাদ ও প্রয়াত আবদুল আউয়াল খানের ছেলে আসাদুজ্জামান খান। গত বছরের ২০ জুলাই করোনা আক্রান্ত হয়ে মারা যান আবদুল আউয়াল খান।

সর্বশেষ খবর