সোমবার, ৯ আগস্ট, ২০২১ ০০:০০ টা

চলছে যানবাহন নেই স্বাস্থ্যবিধি

চট্টগ্রামে লকডাউন কাগজেকলমে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

এখন চলছে লকডাউন। চলাচলেও আছে নির্দেশনা। কিন্তু সাধারণ মানুষ সরকারি নির্দেশনা না মেনে নানা অজুহাতে বাইরে বের হচ্ছেন। নগরের গুরুত্বপূর্ণ সড়কগুলোতেও বেড়েছে বিভিন্ন যানবাহন। চলমান কঠোর বিধিনিষেধের মধ্যেও গণপরিবহন চলাচল শুরু হয়েছে। খুলছে দোকানপাটও। সর্বাত্মক লকডাউনে সড়কে তেমন যানবাহন না থাকলেও গতকাল নগরের বিভিন্ন সড়কে যানবাহন বেশি দেখা যায়। ব্যক্তিগত গাড়ি, রিকশা আর জরুরি সেবা ও পণ্যবাহী যানবাহনের চাপে যানজটের সৃষ্টি হচ্ছে গুরুত্বপূর্ণ সড়কে। চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, সকাল থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে নিয়ে নগরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অফিস সময়ের শুরু থেকেই সড়কে যানবাহনের চাপ দেখা যায়।

গতকাল মুরাদপুর, টাইগারপাস, নিউমার্কেট, বহদ্দারহাট, লালখান বাজার, জিইসি, অক্সিজেন, বালুছড়া, আগ্রাবাদ এলাকা ঘুরে সড়কে যানবাহনের চাপ দেখা গেছে। এ সময় কর্তব্যরত পুলিশ সদস্যদের বিভিন্ন গাড়ি তল্লাশি ও মামলা দিতে দেখা যায়।

যানবাহনের কাগজপত্র পরীক্ষা ও যাত্রীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কাগজপত্র ঠিক থাকলে ছেড়ে দেওয়া হয় এবং কাগজপত্র না থাকা, অহেতুক ঘুরাঘুরি করলে তাদের জরিমানাও মামলা করা হচ্ছে।  

নগর ট্রাফিক পুলিশ সূত্রে জানা যায়, লকডাউনের বিধিনিষেধে যানবাহন নিয়ন্ত্রণে নগরের চারটি জোনে ২২ জন পরিদর্শক কাজ করছেন। স্থায়ী পাঁচটি চেকপোস্ট রয়েছে। এ ছাড়াও অভ্যন্তরীণ চেকপোস্ট বসানো হয়েছে আরও চারটি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর