বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

জিয়ার কবর সরানোর পরিণাম শুভ হবে না : বিএনপি

নিজস্ব প্রতিবেদক

চন্দ্রিমা উদ্যান থেকে জিয়াউর রহমানের কবর সরানোর পরিণতি ‘শুভ হবে না’ বলে হুঁশিয়ারি দিয়েছে বিএনপি। গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় দফতরের দায়িত্বে থাকা দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এই হুঁশিয়ারি দেন। তিনি বলেন, বর্তমান শাসকগোষ্ঠী দিগি¦দিকজ্ঞানশূন্য হয়ে এখন নতুন করে মুক্তিযুদ্ধের ঘোষক প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীরউত্তমের লাশ, কবর, এমনকি মুক্তিযুদ্ধে তার অবদান নিয়ে ঘৃণ্য মিথ্যাচার করছে। সরকারপ্রধানের উৎসাহেই তার গুডবুকে থাকার জন্য পারিষদবর্গ পাগলের প্রলাপ বকছেন। তাদের একমাত্র কাজ হচ্ছে মিথ্যাচার, বিষোদগার, চরিত্র হনন ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি।

 জিয়াউর রহমানের কবর বা লাশ সরানোর পরিণাম শুভ হবে না। সংবাদ সম্মেলনে দলের সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুল, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান উপস্থিত ছিলেন।

 সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, ‘মিথ্যা প্রলাপকারী এসব অর্বাচীন মন্ত্রী-নেতাকে জিজ্ঞাসা করতে চাই, মুক্তিযুদ্ধের সময়ে তারা রণাঙ্গনের কোন সেক্টরে মুক্তিযোদ্ধা ছিলেন? জিয়ার লাশ সরানোর মতো যদি নিকৃষ্টতম কাজ করা হয়, তাহলে যারা এই কাজটি করবেন তাদের কালো হাত ভেঙে যাবে, গুঁড়িয়ে যাবে, পুড়ে যাবে।’

জিয়াউর রহমানের লাশ, ডিএনএ টেস্টসহ চন্দ্রিমা উদ্যান থেকে তার কবর অপসারণ নিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের বক্তব্যের সমালোচনা করেন এমরান সালেহ প্রিন্স। তিনি বলেন, একজন মন্ত্রী কতটা আদবের বরখেলাপ করলে এমন বক্তব্য রাখতে পারেন, তা জাতির কাছে সহজেই অনুমেয়। এখন যদি কেউ প্রখ্যাত ঔপন্যাসিক হুমায়ূন আহমেদের ‘দেয়াল’ উপন্যাসের ৮৫ পাতায় বর্ণিত স্বাধীনতা-পরবর্তীকালে টঙ্গী ব্রিজের নিচে ধর্ষিতা নারীর ডিএনএ টেস্টের কথা বলেন, তাহলে সেই দাবিকেও কি উপেক্ষা করা যাবে? জিয়াউর রহমানকে নিয়ে আওয়ামী মিথ্যাচার তাদের ভ্রষ্টাচার ছাড়া আর কিছুই নয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর