মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

বিএনপির ইন্ধনে সারা দেশে সাম্প্রদায়িক হামলা : কাদের

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ইন্ধনে সারা দেশে সাম্প্রদায়িক হামলা : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের গণতন্ত্র ধ্বংস করতে বিএনপির ইন্ধনে সারা দেশে সাম্প্রদায়িক হামলা চালানো হচ্ছে। রবিবার রাতে রংপুরের পীরগঞ্জে জেলেপল্লীতে অগ্নিসংযোগের ঘটনা তার একটি উদাহরণ। সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে বিএনপি এমন চক্রান্তে লিপ্ত হয়েছে।  গতকাল বনানী কবরস্থানে বঙ্গবন্ধুর ছোট ছেলে শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে তার কবরে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ অভিযোগ করেন ওবায়দুল কাদের। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গত ১২ বছরে দুর্গাপূজার সময় মন্ডপে কোনো হামলার ঘটনা ঘটেনি।

অথচ এবার পরিকল্পিতভাবে একটি সাম্প্রদায়িক গোষ্ঠী বিএনপির পৃষ্ঠপোষকতায় সারা দেশে তান্ডব চালিয়েছে। এসব বিষয়ে সবসময় খোঁজ-খবর রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পীরগঞ্জের জেলেপাড়ায় আগুন, মন্দিরে হামলার ঘটনা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এ রকম নৃশংসতা তারা চালিয়ে যাচ্ছে। ফেসবুকে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। সেই অপপ্রচার থেকেই রংপুরের ঘটনা উদ্ভব। কাজেই আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে। পার্টি পর্যায়েও আমাদের সতর্ক পাহারায় থাকতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘটনার রাত থেকে খোঁজ-খবর নিচ্ছেন। সেখানকার প্রশাসন ও আমাদের সঙ্গেও তিনি যোগাযোগ করেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর