মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় বাস্তবায়নে রোডম্যাপ তৈরি খুলনায়

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়ের খসড়া লোগো উন্মোচন, প্রস্তাবিত ক্যাম্পাসের সাইট ম্যাপ ও স্থাপনা নির্মাণ বিষয়ে বিস্তারিত পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। গতকাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান এ বিষয়ে আনুষ্ঠানিক ব্রিফিং করেন।

এ সময় জানানো হয়, শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় দেশের পঞ্চম মেডিকেল বিশ্ববিদ্যালয়। যার সম্ভাব্যতা যাচাই, সিন্ডিকেট সদস্য মনোনয়ন এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক প্রাথমিক বাজেট বরাদ্দ ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। এখন এটি মাঠ পর্যায়ে পূর্ণাঙ্গভাবে বাস্তবায়নের রোডম্যাপ নিয়ে কাজ চলছে।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর বলেন, সরকার দ্রুততার সঙ্গে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন পাস করেছে এবং এর উপাচার্য নিয়োগ দেওয়া হয়েছে। তিনি বলেন, চিকিৎসাক্ষেত্রে উন্নতমান, গবেষণার সুযোগ ও উন্নত প্রশিক্ষণ নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। এ সময় স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব (চিকিৎসা শিক্ষা অনুবিভাগ) মো. শাখাওয়াত হোসেন, স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক এ এইচ এম এনায়েত হোসেন, জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুুকদার উপস্থিত ছিলেন। পরে প্রস্তাবিত ক্যাম্পাসের জমি পরিদর্শন করেন কর্মকর্তারা।

খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক বলেন, মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের মাধ্যমে প্রত্যাশা পূরণ হয়েছে। জমি অধিগ্রহণের কাজ দ্রুত সম্পন্ন করে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম চালু করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর