বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

আওয়ামী লীগ উন্নয়নের নামে নিজেদের দুর্নীতির উন্নয়ন করছে : ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি

আওয়ামী লীগ উন্নয়নের নামে নিজেদের দুর্নীতির উন্নয়ন করছে : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ উন্নয়নের নামে কেবল নিজেদের দুর্নীতির উন্নয়ন করছে। দেশের মেগা প্রজেক্টগুলো করাই হয়েছে মেগা দুর্নীতি করার জন্য। সাধারণ মানুষ নিজেরাই বলবে কোনো কাজে কোনো দফতরে গেলে দুর্নীতি ছাড়া সমাধা হয় না। পদ্মা সেতুতে বাজেট বাড়ানো হয়েছে, বড় বড় মেগা প্রজেক্টে বাজেট বৃদ্ধিসহ বিদ্যুৎ খাতেও চরম দুর্নীতি করা হচ্ছে। গতকাল দুপুরে ঠাকুরগাঁও শহরের কালীবাড়িতে নিজ বাসভবনে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন মির্জা ফখরুল। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি সম্পর্কে তিনি বলেন, আলুর দাম কোল্ডস্টোরে কম কিন্তু ঢাকায় বেশি। কৃষকদের ন্যায্যমূল্য পাইয়ে দিতে সরকার কার্যকরী ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছে।

প্রতিটি ক্ষেত্রে সরকার বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ। ব্যবসায়ী সিন্ডিকেট সরকারের সহযোগিতায় জিনিসপত্রের দাম বৃদ্ধি করছে।

সাম্প্রদায়িক হামলা সম্পর্কে তিনি বলেন, আওয়ামী লীগ মনে করে হিন্দু সম্প্রদায়ের লোকেরা তাদের ব্যক্তিগত সম্পত্তি এবং সেভাবেই তাদের সঙ্গে ডিল করে। দেশ স্বাধীনের পর থেকে জরিপ করে দেখা যাবে এই ঘটনাগুলো বেশির ভাগই আওয়ামী লীগ সরকারের আমলেই হয়েছে। আর এবারের সব ঘটনাতেই আওয়ামী লীগ জড়িত সেগুলো পত্রিকায় চ্যানেলে দেখানো হয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি আল মামুন আলম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফয়সাল আমিন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ বিএনপির অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর