শিরোনাম
বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

ক্ষমতায় গেলে গরিব মানুষকে ফ্রি চিকিৎসা দেব : মান্না

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতায় গেলে গরিব মানুষকে ফ্রি চিকিৎসা দেব : মান্না

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ক্ষমতায় গেলে দেশের সব অসহায় দরিদ্র মানুষকে ফ্রি চিকিৎসা দেব। এর পেছনে হয়তো সর্বোচ্চ ৩০ থেকে ৪০ হাজার কোটি টাকা খরচ হবে। কিন্তু বর্তমান সরকার তো গরিব মানুষের জন্য এসব করবে না। তারা শুধু মুখে মুখেই নানা ধরনের উন্নয়নের কথা বলে।

গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে মওলানা ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ-ভাসানী) আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। ন্যাপ ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ ২০ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।  ডাকসুর সাবেক এই ভিপি বলেন, বেগম খালেদা জিয়া তিনবারের প্রধানমন্ত্রী। তিনি কোনো সাধারণ মানুষ নন। তাঁর চিকিৎসার ব্যবস্থা করতে সরকার বিদেশে নিতে দেবে না। এমনকি কোনো সহযোগিতাও করতে চায় না। খালেদা জিয়া এখন হাসপাতালের সিসিইউতে আছেন। তাঁর চিকিৎসা ঠিক মতো হচ্ছে কি না, আমরা জানি না। অবাক লাগে, তাকে বিদেশেও নিতে দেবে না। দেশের একজন তিনবারের প্রধানমন্ত্রীকে চিকিৎসা করতে দেওয়া হবে না, এটা ভাবতেই তো কষ্ট লাগে। অথচ এই বোধশক্তি সরকারের নেই।

মান্না আরও বলেন, বর্তমান সরকারের বিন্দুমাত্র লজ্জা নেই। তবে বেগম জিয়ার যদি কিছু হয়, তার জন্য এককভাবে সরকারই দায়ী হবে। এই দায় থেকে তারা যেন মুক্তি না পায়, এ জন্য সবাইকে এক হতে হবে। আমি বিএনপি করি না। ভবিষ্যতে করব কি না তাও জানি না। কিন্তু মানবিক দিক থেকে আমাদের সবাইকে এক হতে হবে।

করোনাভাইরাস সম্পর্কে মান্না বলেন, দেড় বছর ধরে করোনা চলছে। এ সময়ের মধ্যে সোয়া ৩ কোটি মানুষ দরিদ্র হয়েছে। আপনারা এত গালিগালাজ করেন, অথচ পাকিস্তান করোনার সময়ে মানুষের সব ধরনের দায়িত্ব নিয়েছে।

সর্বশেষ খবর