শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

সৈয়দপুরে ৭১ আরোহীসহ চাকা ফাটল নভো এয়ারের

নিজস্ব প্রতিবেদক

সৈয়দপুরে ৭১ আরোহীসহ চাকা ফাটল নভো এয়ারের

সৈয়দপুর বিমানবন্দরে গতকাল দুর্ঘটনাকবলিত নভো এয়ারের বিমান উদ্ধার কার্যক্রমে বাংলাদেশ সেনাবাহিনী -আইএসপিআর

সৈয়দপুর বিমানবন্দরে অবতরণের সময় বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে বেসরকারি বিমান সংস্থা নভো এয়ারের একটি বিমান। বিমানের যাত্রী, ক্রুসহ ৭১ আরোহী নিরাপদে রয়েছেন।

ঢাকা থেকে ছেড়ে যাওয়া ফ্লাইটটি বুধবার সন্ধ্যায় সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে অবতরণের পরপরই বেঁকে যায় বিমানের সামনের চাকাটি। এ অবস্থায় বিমানটিকে সফলভাবে অবতরণ করান নভো এয়ারের অভিজ্ঞ পাইলট। এতে বিমানটি রানওয়ের ওপরে দাঁড়িয়ে যায়।

গতকাল আন্তবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, বিমানটি সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণের সময় সামনের চাকা (নোজ হুইল) আড়াআড়িভাবে রানওয়েতে স্পর্শ করায় চাকাটি ফেটে গিয়ে দুর্ঘটনায় পতিত হয়। বিমানটি রানওয়েতে থেমে যাওয়ায় সব বিমান চলাচল বন্ধ হয়ে যায়। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের অনুরোধে সেনা সদরের নির্দেশনায় কমান্ডার, ২২২ পদাতিক ব্রিগেডের ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুল আবেদীনের নেতৃত্বে সেনাবাহিনীর উদ্ধারকারী দল রাতে উদ্ধার কার্যক্রম শুরু করে। রিকভারি যানের সহায়তায় বিমানটিকে স্বল্পসময়ে রানওয়ে থেকে বের করে বিমানবন্দরের অ্যাপ্রোনে নিয়ে যাওয়া হয়। উদ্ধারকারীদের নিরলস প্রচেষ্টায় গতকাল বিমানটিকে রানওয়ে থেকে সরিয়ে পুনরায় সৈয়দপুর বিমানবন্দরকে বিমান চলাচলের উপযোগী করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর