মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

শেয়ারবাজারে বড় দরপতন

নিজস্ব প্রতিবেদক

সপ্তাহের দ্বিতীয় দিনের লেনদেনে বড় দরপতন হয়েছে শেয়ারবাজারে। গতকাল  ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) বেশির ভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচকের বড় দরপতন হয়েছে। সেই সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণ।

দিনের লেনদেন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসই-এক্স আগের দিন রবিবারের তুলনায় ৬৩ পয়েন্ট কমে ৭ হাজার ২২ পয়েন্টে নেমে গেছে। ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ১০৪ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ২১৬টির। আর ৩৯টির দাম অপরিবর্তিত রয়েছে। বাজারটিতে লেনদেন হয়েছে ১ হাজার ২২৬ কোটি ৪ লাখ টাকা। আগের দিনের তুলনায় লেনদেন কমেছে ৫৬০ কোটি ২৩ লাখ টাকা। টাকার অঙ্কে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ওয়ান ব্যাংকের শেয়ার। কোম্পানিটির ১৪২ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়। প্রতিষ্ঠানটির শেয়ার দর ১ টাকা ১০ পয়সা বেড়ে হয়েছে ১৭ টাকা ২০ পয়সা। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা আইএফআইসি ব্যাংকের ৬৮ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৫৩ কোটি ১৫ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে এনআরবিসি ব্যাংক। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই কমেছে ১৬০ পয়েন্ট। বাজারটিতে লেনদেন হয়েছে ৪২ কোটি ৯৯ লাখ টাকা।

লেনদেনে অংশ নেওয়া ২৮৭টি প্রতিষ্ঠানের মধ্যে ৯৯টির দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ১৬১টির এবং ২৭টির দাম অপরিবর্তিত রয়েছে।

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর