বুধবার, ২৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

শুরুতে উত্থান হলেও দিনশেষে সূচকের পতন শেয়ারবাজারে

নিজস্ব প্রতিবেদক

আগের দিনের মতো দরপতনে শেষ হয়েছে শেয়ারবাজার লেনদেন। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শুরুতে উত্থান হয়। তবে দিনশেষে সেই উত্থান থাকেনি। বেশির ভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন  বেড়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূচকও কমেছে।

ডিএসইতে সকালে সূচকের বড় উত্থান দিয়ে লেনদেন শুরু হয়। লেনদেনে সূচক প্রায় ৯০ পয়েন্ট বেড়ে যায়। তবে দিনশেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৯.২৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে সাত হাজার ১৩ পয়েন্টে। ডিএসইতে এক হাজার ৩১৪  কোটি ৬০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৮৮ কোটি ৮৫ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ২২৬  কোটি ৪ লাখ টাকার। ডিএসইতে ৩৬৮টি প্রতিষ্ঠানের  শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৬টির, দর কমেছে ১৭৬টির এবং ৩৬টির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। লেনদেনে শীর্ষ কোম্পানি ছিল  বেক্সিমকো লিমিটেড। এক টাকা কমে লেনদেন শেষে প্রতিষ্ঠানটির শেয়ার দর ছিল ১৭৪ টাকা ৬০ পয়সা। লেনদেনে দ্বিতীয় শীর্ষে ছিল ওয়ান ব্যাংক এবং তৃতীয় শীর্ষ কোম্পানি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক।  অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৩.১১ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৫১৫.৮৯ পয়েন্টে। সিএসইতে ২৮১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০১টির দর বেড়েছে, কমেছে ১৪৭টির আর ৩৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫২  কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর