শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

কক্সবাজারে পাশবিক ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি চাই : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, কক্সবাজারে স্বামী-সন্তানকে জিম্মি করে গৃহবধূকে দলবেঁধে শ্লীলতাহানির ঘটনা বর্তমান দুঃশাসনেরই একটি চালচিত্র। এ ঘটনা শুধু মর্মান্তিকই নয়, দেশবাসীকে বেদনাহত ও আতঙ্কিত করে তুলেছে। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গতকাল দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, ছাত্রদলের দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন। রিজভী আহমেদ বলেন, স্থানীয় এমপি সাইমুন সারোয়ার কমল এবং জেলা ছাত্রলীগ সভাপতি এস এম সাদ্দাম হোসেনের সঙ্গে ওই সব ধর্ষক ও দুষ্কৃতকারী, যারা ওই অপকর্মের সঙ্গে জড়িত- তাদের ছবি পাওয়া গেছে। দুষ্কৃতকারীদের একজনের নাম জয়। ছাত্রলীগ সভাপতি সাদ্দামও স্বীকার করেছেন, জয় ছাত্রলীগের কর্মী। সে ছাত্রলীগের নানা কর্মসূচিতে অংশ নেয়। তিনি কক্সবাজারে গৃহবধূর ওপর পাশবিকতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দুষ্কৃতকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বৃহস্পতিবার দিবাগত রাতে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিদগ্ধ হয়ে মারা যাওয়া ব্যক্তিদের আত্মার মাগফিরাত ও শান্তি এবং আহতদের সুস্থতা কামনা করেন রিজভী আহমেদ। তিনি বলেন, এই মর্মান্তিক ঘটনা হৃদয়বিদারক ও মর্মস্পর্শী। আমরা শোক জানানোর ভাষা খুঁজে পাচ্ছি না।

বিএনপির এই মুখপাত্র বলেন, ৪০০ যাত্রী নিয়ে যাত্রা শুরু করা লঞ্চটি অগ্নিকান্ডের সময় হাজার খানেক যাত্রী অবস্থান করছিল, এটি কীভাবে সম্ভব? নৌ-পরিবহনে দুর্বৃত্তদের দাপট বলেই কোনো নিয়মশৃঙ্খলাকেই তোয়াক্কা করা হয় না। আর সে কারণেই জীবন দিতে হচ্ছে নিরীহ যাত্রীদের।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর