বৃহস্পতিবার, ২ জুন, ২০২২ ০০:০০ টা

মহিষ আটকের ঘটনায় সিলেটে তুলকালাম

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটের জৈন্তাপুরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহিষবোঝাই ট্রাক আটক করলে প্রতিবাদে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন পরিবহন শ্রমিকরা। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে আধ ঘণ্টা পর যান চলাচল শুরু হয়। পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল সকাল সাড়ে ১০টার দিকে জৈন্তাপুর বাজার থেকে ট্রাকে তিনটি মহিষ সিলেটের দিকে নিয়ে আসছিলেন এক ব্যবসায়ী। সারিঘাট বাজারে আসার পর বিজিবি সদস্যরা মহিষসহ গাড়িটি আটক করেন। বিজিবির অভিযোগ, মহিষগুলো চোরাই পথে ভারত থেকে আনা হয়েছে। তখন পিকআপ চালক বিজিবিকে জৈন্তাপুর বাজার থেকে মহিষ কেনার রসিদ দেখান।

 কিন্তু বিজিবি সদস্যরা মহিষ ও গাড়ি ছেড়ে দিতে রাজি না হওয়ায় খবর পেয়ে পরিবহন শ্রমিক এবং এলাকাবাসী উত্তেজিত হয়ে সিলেট-তামাবিল সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

খবর পেয়ে জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীরের নেতৃত্বে একদল পুলিশ গিয়ে বিক্ষুব্ধ লোকজনকে শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। বেলা ১২টার দিকে অবরোধ তুলে নিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এ বিষয়ে বিজিবি জৈন্তাপুর ক্যাম্পের কামান্ডার আবদুর রহিম জানান, ‘সারিঘাট বাজারে গাড়িতে মহিষ দেখে বিজিবি সদস্যরা সিগন্যাল দিতেই গাড়িটি পালাতে চায় এবং আরেকটি গাড়ির সঙ্গে গিয়ে ধাক্কা খায়। এ সময় মহিষ কোথায় থেকে আনা হচ্ছে জিজ্ঞেস করলে চালক মহিষগুলো ভারতীয় বলে জানায়। আমরা এ সময় মহিষ গাড়ি থেকে নামাতে বললে স্থানীয় কিছু জনতা ও পরিবহন শ্রমিকরা বাধা দেয় এবং মারমুখী আচরণ করে। পরে কোথা থেকে মহিষ কেনার রসিদ নিয়ে এলে পুলিশ তা দেখে ছেড়ে দেয়।’ তিনি বলেন, ‘প্রথমেই রসিদ দেখাতে পারলে আমরা এগুলো আটক করতাম না।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর