শিরোনাম
বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২ ০০:০০ টা

বঙ্গোপসাগরে ট্রলারসহ আটক ১৩৫ ভারতীয় জেলে কারাগারে

বাগেরহাট প্রতিনিধি

বাংলাদেশের জলসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ ধরায় বঙ্গোপসাগরের সোয়াচ অব নো গ্রাউন্ড এলাকা থেকে আটটি ট্রলারসহ আটক ১৩৫ ভারতীয় জেলেকে কারাগারে পাঠানো হয়েছে। সোমবার রাত ১০টার দিকে গভীর সমুদ্রে টহলরত নৌবাহিনীর দুটি যুদ্ধ জাহাজ বাংলাদেশের জলসীমার সোয়াচ অব নো গ্রাউন্ড এলাকা থেকে আটটি মাছ ধরার ট্রলারসহ ১৩৫ ভারতীয় জেলেকে আটক করে। পরে মঙ্গলবার রাতে তাদের সমুদ্রসীমা লঙ্ঘন করে মাছ শিকারের অপরাধে মামলা দিয়ে বাগেরহাটের মোংলা থানায় সোপর্দ করে নৌবাহিনী। গতকাল বিকালে আদালতের নির্দেশে তাদের কারাগারে পাঠানো হয়। মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকার করায় আটটি মাছ ধরার ট্রলারসহ আটক ১৩৫ ভারতীয় জেলেকে মঙ্গলবার রাতে মোংলা থানায় সোপর্দ করে নৌবাহিনী।

গতকাল বিকালে বাগেরহাট আদালতে পাঠালে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ভারতীয় জেলেদের বাড়ি পশ্চিমবঙ্গের দক্ষিণ চব্বিশ পরগোনা জেলার বিভিন্ন এলাকায়।

এদিকে ভারতীয় ট্রলারে পাওয়া ইলিশসহ বিভিন্ন প্রজাতির ৫০ মণ মাছ মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে মঙ্গলবার রাতে সাড়ে ৪ লাখ টাকায় নিলামে বিক্রি করে সেই অর্থ রাজস্বখাতে জমা  দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মোংলা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর