বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২ ০০:০০ টা

ভর্তিচ্ছুদের আন্দোলনে আড়াই ঘণ্টা পর ছাড়ল পদ্মা এক্সপ্রেস

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

ভর্তিচ্ছুদের আন্দোলনে আড়াই ঘণ্টা পর ছাড়ল পদ্মা এক্সপ্রেস

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার টিকিট না পাওয়া শিক্ষার্থীরা ট্রেনের লাইনের ওপর বসে পড়েন। এ সময় রাজশাহী থেকে কোনো ট্রেন চলাচল করতে পারেনি। ছবিটি গতকাল রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে তোলা -বাংলাদেশ প্রতিদিন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের আন্দোলনে প্রায় আড়াই ঘণ্টা দেরিতে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে পদ্মা এক্সপ্রেস ট্রেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তিন দিনব্যাপী ভর্তি পরীক্ষা গতকাল দুপুরে শেষ হয়েছে। কিন্তু ভর্তি পরীক্ষা শেষে রাজশাহী রেল স্টেশনে গিয়ে ঢাকার ফিরতি টিকিট না পাওয়ায় আন্দোলন শুরু করেন ভর্তিচ্ছুরা। তারা রাজশাহী রেলওয়ে স্টেশনের ঢাকামুখী আন্তঃনগর ট্রেন পদ্মা এক্সপ্রেস আটকে তার সামনে বসে বিক্ষোভ করতে থাকেন। কয়েক দফা পুলিশ ও র‌্যাব সদস্যদের নিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের রেললাইন থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করেছেন পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার। কিন্তু শিক্ষার্থীরা অনড় অবস্থানে থাকেন। তারা রেললাইনে শুয়ে ও বসে বিক্ষোভ করেন। রাতে ও বৃহস্পতিবার সকালে ট্রেনের ব্যবস্থা করার আশ্বাস দিলেও রেললাইন থেকে সরানো যায়নি শিক্ষার্থীদের। ৬টার দিকে পদ্মা এক্সপ্রেস ট্রেনের নির্ধারিত বগির সঙ্গে আরও দুটি বগি জুড়ে দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। পরে ওই বগিতে চড়ে বসেন শিক্ষার্থীরা। এরপর ৬টা ২৩ মিনিটে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় পদ্মা এক্সপ্রেস।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, যারা আন্দোলন করেছে, তারা সবাই বিনা টিকিটের যাত্রী। অন্য যাত্রীদের কথা বিবেচনা করে তাদের ওই ট্রেনটিতে অতিরিক্ত দুটি বগি জুড়ে দিয়ে পরিস্থিতি সামাল দেওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর