শিরোনাম
রবিবার, ২১ আগস্ট, ২০২২ ০০:০০ টা

দাবি না মানলে হরতালের পর বৃহত্তর কর্মসূচি : বাম জোট

নিজস্ব প্রতিবেদক

জ্বালানি তেল, ইউরিয়া সারসহ নিত্যপণ্যের দাম ও পরিবহনের ভাড়া কমানো এবং বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা বন্ধের দাবিতে ২৫ আগস্ট অর্ধদিবস হরতাল সফল করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। হরতালের সমর্থনে গতকাল রাজধানীতে প্রচারপত্র বিতরণ ও সাধারণ মানুষের সঙ্গে মতবিনিময় করেন জোট নেতৃবৃন্দ। এ সময় তারা বলেন, সরকার দাবি না মানলে পরবর্তীতে আরও বৃহত্তর কর্মসূচি দেওয়া হবে। বেলা ১১টায় পুরানা পল্টন মোড়সহ বিভিন্ন এলাকায় প্রচারপত্র বিতরণ করা হয়।

 সময় বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, ইউনাইটেড কমিউনিস্ট লীগের ডা. হারুন উর রশীদ, বাসদের (মার্ক্সবাদী) মানস নন্দী, ওয়ার্কার্স পার্টির (মার্ক্সবাদী) বিধান দাস, বাম জোট নগর নেতা খালেকুজ্জামান লিপন, আবদুল কাদের, জাহিদ হোসেন খান, তৈমুর খান অপু, নাঈমা খালেদ মনিকা, আনোয়ারুল ইসলাম, তৌফিকা লিজা প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় নেতৃবৃন্দ বলেন, করোনার সময় থেকে সাধারণ মানুষের আয় কমে গেছে। অথচ সরকার অতীতে লাভে থাকা জ্বালানি তেলের দামসহ নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি ঘটিয়েছে। যাতায়াত ভাড়া বাড়িয়েছে। দেয়ালে পিঠ ঠেকে গেছে সাধারণ মানুষের। মানুষ খাওয়া কমাতে বাধ্য হয়েছে। সরকার জনগণের কষ্ট বুঝতে পারছে না, উল্টো দ্রব্যমূল্য নিয়ে মন্ত্রীরা মানুষের সঙ্গে রসিকতা করছে। এ জন্য সবাইকে ২৫ আগস্টের হরতাল নিজের কর্মসূচি মনে করে রাজপথে নেমে প্রতিবাদ জানাতে হবে। হরতাল সফল করতে বাম জোটের কেন্দ্রীয় নেতারা গতকাল খুলনা, রাজশাহী, ময়মনসিংহ ও রংপুরের উদ্দেশে যাত্রা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর