সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

মুক্তিপণ না পেয়ে প্রতিবন্ধী শ্বশুরকে শ্বাসরোধে হত্যা

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈরে প্রতিবন্ধী ভাতা উত্তোলনের কথা বলে ফোনে ডেকে নিয়ে শ্বশুরকে শ্বাসরোধে হত্যা করেছে মেয়েজামাই ও তার সহযোগীরা। অপহরণের পর মুক্তিপণ না পেয়ে তাকে হত্যা করে বলে অভিযোগ পাওয়া গেছে। অপহরণের চার দিন পর গতকাল ভোরে শ্বশুরের হাত-পা বাঁধা অর্র্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মেয়ে জামাইসহ দুজনকে গ্রেফতার করে পুলিশ। ভিকটিম উপজেলার টান-কালিয়াকৈর এলাকার শারীরিক প্রতিবন্ধী ময়নাল হোসেন। এলাকাবাসী, নিহতের পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, চার মাস আগে টাঙ্গাইলের মির্জাপুর থানার শুকতা এলাকার শহীদুল ইসলামের সঙ্গে ময়নাল হোসেনের মেয়ে শিল্পী আক্তারের বিয়ে হয়। বিয়ের কয়েক দিন যেতে না যেতেই টাকা-পয়সাসহ বিভিন্ন দাবিতে স্ত্রী শিল্পীর ওপর মারধরসহ অমানবিক নির্যাতন শুরু করেন শহীদুল। এ ছাড়া টাকা-পয়সা না পেয়ে বিভিন্ন সময় শ্বশুর ময়নাল ও শাশুড়ি সুফিয়া বেগমকে খুন করার হুমকিও দেন। গত বুধবার সকালে প্রতিবন্ধী ভাতা উত্তোলনের কথা বলে মোবাইল ফোনে কৌশলে শ্বশুরকে ডেকে নেন মেয়েজামাই শহীদুল।

এরপরই ময়নাল নিখোঁজ হন। অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। ওইদিনই বিকালে পরিবারের সদস্যদের কাছে ফোনে তাকে অপহরণের বিষয়টি জানানো হয়। এ সময় ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। পরে অপহৃতের মেয়ে শিল্পী আক্তার কালিয়াকৈর থানায় অভিযোগ করেন। পরবর্তীতে আবারও ফোন দিয়ে পরিবারের কাছে তার মুক্তির জন্য ১০ লাখ টাকা দাবি করা হয়। পরে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে কালিয়াকৈর থানা পুলিশ গতকাল ভোর ৪টার দিকে ঢাকার আশুলিয়া থানার ভাদাইল এলাকা থেকে অপহরণকারী সন্দেহে জামাই শহীদুলকে গ্রেফতার করে। এরপর শহীদুলের তথ্য মতে গাজীপুরের কাশিমপুর থানার ভবানীপুর এলাকার ছাত্তার মিয়ার বাড়ি থেকে হীরা নামে তার এক সহযোগীকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারদের তথ্যমতে ও ভবানীপুর এলাকার একটি জঙ্গল থেকে পুলিশ হাত-পা ও মুখ বাঁধা অবস্থায় নিহতের অর্ধগলিত লাশ উদ্ধার করে। পরে পুলিশ ময়নাতদন্তের জন্য লাশ গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অপহরণের টাকা না পেয়ে বৃদ্ধকে হাত-পা বেঁধে ও স্কসটেপ দিয়ে শ্বাসরোধে হত্যা করা হয়। গ্রেফতার দুজনকে গাজীপুর জেলহাজতে পাঠানো হয়েছে। তারা হলেন- টাঙ্গাইলের মির্জাপুর থানার শুকতা গ্রামের আরজ আলীর ছেলে শহীদুল ইসলাম (৪০) এবং গাজীপুরের কালিয়াকৈর থানার পূর্বচান্দরা এলাকার কফিল উদ্দিনের ছেলে হীরা (২৮)।

কালিয়াকৈর থানার ওসি তদন্ত আবুল বাশার জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ছাড়া হত্যায় জড়িত অভিযোগে দুজনকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর