বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

ওয়াসার ডিএমডি সহিদসহ দুজনকে দুদকের জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক

ঢাকা ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) এ কে এম সহিদ উদ্দিন ও কো-অর্ডিনেশন অফিসার শেখ এনায়েত আবদুল্লাহকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রতিষ্ঠানটিতে নিয়োগ দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগ খতিয়ে দেখতে তাদের প্রায় আড়াই ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এ কে এম সহিদ উদ্দিন উপ-ব্যবস্থাপনা পরিচালক হলেও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান এখন দেশের বাইরে থাকায় তিনি বর্তমানে এমডির দায়িত্বে আছেন।

গতকাল রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে সকাল সাড়ে ৯টা থেকে অনুসন্ধান কর্মকর্তা উপ-পরিচালক সৈয়দ নজরুল ইসলামের নেতৃত্ব একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদ শেষে বের হওয়ার সময় এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের সহিদ উদ্দিন বলেন, ওয়াসায় কোনো দুর্নীতির সুযোগ নেই। প্রতিটি প্রকল্পে কনসালটেন্ট থাকে। তারাই দেখাশোনা করেন।

তাদের দায়িত্ব প্রকল্পের কাজ শেষ করা। তারা ম্যানেজমেন্টর দায়িত্বও পালন করেন। তাদের সুপারিশেই ঠিকাদারকে বিল দেওয়া হয়। এর বাইরে এক টাকাও দেওয়া হয়নি। এর আগে গত সোমবার প্রতিষ্ঠানটির প্রধান প্রকৌশলীসহ সাত কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল দুদক। তলবকৃত কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ, তারা অবৈধভাবে নিয়োগপ্রাপ্ত ও পদোন্নতি সুবিধা নিয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর