শনিবার, ২৬ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

আগুনে পুড়ল কার ও কনভেনশন সেন্টার ভবনে ফাটল

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী মহানগরীর খানসামার চক এলাকায় গতকাল ভোরে সি-কিউব কার কেয়ার সেন্টারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে কার সেন্টারের পাঁচটি প্রাইভেট কার এবং পাশের ১০ তলা ভবনের দ্বিতীয় তলায় কনভেনশন সেন্টারের এসি ও আসবাবপত্রসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে। অগ্নিকান্ডে ওই ভবনের তিন তলা ও দোতলায় ফাটল দেখা দিয়েছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও স্থানীয়রা। ক্ষতিগ্রস্তদের দাবি, আগুনে প্রায় ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে। তবে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা প্রাথমিকভাবে ধারণা করছেন, আগুনে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর ৪টার দিকে আশিব মাহবুব সানির কার সেন্টারে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে পাশের ১০ তলা ভবনের দ্বিতীয় তলায় কনভেনশন সেন্টারে। আগুনে কার সেন্টারের ভিতরে থাকা সিলিন্ডারগুলো বিকট শব্দে বিস্ফোরিত হতে থাকলে ভবন ও আশপাশে থাকা মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিভিন্ন স্থানের ১২টি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে পাঁচটি গাড়ি ও কনভেনশন সেন্টারের মালামালসহ প্রায় ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আশিব মাহবুব সানি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী বিভাগীয় ডিডি ওহিদুল ইসলাম বলেন, তারা প্রাথমিকভাবে ধারণা করছেন বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই কার সেন্টারে আগুনের সূত্রপাত।

পরে তা পুরো কার সেন্টার এবং পাশের ভবনের দ্বিতীয় তলায় অবস্থিত তোফা কনভেনশন সেন্টারে ছড়িয়ে পড়ে। এতে প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এরপরও তারা ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য পুরো বিষয়টি খতিয়ে দেখছেন বলে উল্লেখ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর