রবিবার, ৮ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

পদ্মা সেতু রেল প্রকল্পের যন্ত্রাংশ চুরির মামলা

সত্যতা পাওয়া যায়নি বলছে পুলিশ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে ফতুল্লার পাগলাস্থ পদ্মা সেতুর রেল প্রকল্পের ১ কোটি ৯০ লাখ ৯৮ হাজার টাকার যন্ত্রাংশ চুরির অভিযোগে থানায় মামলা হয়েছে। তবে পুলিশ বলছে, প্রাথমিক তদন্তে চুরির কোনো আলামত বা সত্যতা পাওয়া যায়নি। ভুয়া ঘটনা বলে মনে হচ্ছে। পদ্মা সেতু রেল প্রকল্পের পাগলা শাখার এরিয়া সেফটি অফিসার মো. রাশেদুল ইসলাম বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় চুরির এই মামলা করেন। ৩ জানুয়ারি মামলাটি করা হয়। তবে  শুক্রবার রাতে বিষয়টি প্রকাশ পায়।

মামলায় বাদী মো. রাশেদুল ইসলাম অভিযোগ করে বলেন, তিনি গত ৬-৭ মাস ধরে পাগলা পদ্মা ব্রিজ রেল প্রজেক্টের এরিয়া সেফটি অফিসার হিসেবে কাজ করে আসছেন। গত ২৫ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় নির্মাণাধীন রেল সংযোগ ব্রিজের ওপরে রাখা রেল ট্র্যাকের কাজে ব্যবহৃত প্ল্যাট ওয়াশার, টি-নাট, ডব্লিউ-এজাহার কাতর ও কিছু বার, গ্যাইজ বাপনি অ্যান্ড আয়রন বেইজপ্লেটসহ আরও বিভিন্ন লৌহ উপকরণ রেল ট্র্যাকের সঙ্গে সংযুক্ত ছিল। ২ জানুয়ারি সকাল ৮টার দিকে সিআরইজি পরিচালিত সিকিউরিটি ফোর্স প্রজেক্টের ৩২-৩৯ পিলার পরিদর্শনকালে দেখা যায় যে, উল্লেখিত স্থানের রেল ট্র্যাকের সঙ্গে সংযুক্ত মূল্যবান সরঞ্জামগুলো নেই। যার মূল্য ১ কোটি ৯০ লাখ ৯৮ হাজার ২৪০ টাকা। এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ওসি মোহাম্মদ রিজাউল হক শেখ দীপু বলেন, প্রায় ২ কোটি টাকার নাট বল্টু ও কিছু মালামাল চুরি দেখিয়ে একটি মামলা করেছে। তবে ঘটনাস্থলে তদন্তে গিয়ে চুরির অভিযোগের কোনো মিল পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, যে পরিমাণ উঁচু থেকে এগুলো খোলা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে সেটা বাস্তবে বিশ্বাসযোগ্য নয়। প্রাথমিক তদন্তে ভুয়া ঘটনা বলে মনে হচ্ছে। চুরির কোনো আলামত বা সত্যতা পাওয়া যায়নি। তারপরেও যেহেতু মামলা হয়েছে আমরা কাজ করছি। তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর