শুক্রবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

সিলেটে ছয় প্রকল্পের কাজ উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে ছয় প্রকল্পের কাজ উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী

সিলেটে একসঙ্গে চিকিৎসা খাতের ছয়টি প্রকল্পের কাজ উদ্বোধন করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি। গতকাল দুপুরে সিলেট সার্কিট হাউসে তিনি প্রকল্পগুলোর উদ্বোধন করেন। পরে মন্ত্রী সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের জায়গা পরিদর্শন করেন। প্রকল্পগুলোর মধ্যে রয়েছে- কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৩১ শয্যা হতে ৫০ শয্যায় উন্নীতকরণ, সদর উপজেলার খাদিমপাড়া ইউনিয়নের দেওয়ানের চক কমিউনিটি ক্লিনিক পুনর্নির্মাণ, বিশ্বনাথ উপজেলার বিশ্বনাথ ইউনিয়নের শ্বাসরাম কমিউনিটি ক্লিনিক পুনর্নির্মাণ, স্বাস্থ্য প্রকৌশল অধিদফতর সার্কেল-৬ এর অফিস ভবন নির্মাণ, সুনামগঞ্জ জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালকের অফিস ভবন নির্মাণ ও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে অক্সিজেন জেনারেটর প্লান্ট রুম স্থাপন।

উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী জাহিদ মালেক বলেন, করোনা মহামারির সময় শহীদ শামসুদ্দিন হাসপাতালকে চিকিৎসার জন্য ব্যবহার করা হয়েছিল। এখন করোনা নেই বললেই চলে। তাই শহীদ শামসুদ্দিন হাসপাতালকে বিশেষায়িত শিশু হাসপাতাল করার উদ্যোগ নেওয়া হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে এই উদ্যোগ বাস্তবায়ন হবে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, সিলেটে জেলা পর্যায়ে স্বাস্থ্যসেবার মান ভালো। কিন্তু উপজেলা পর্যায়ে স্বাস্থ্যসেবার মান বাড়ানো দরকার। যেসব উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্স নেই সেসব উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্স তৈরি করা হচ্ছে। সিলেটের বিভিন্ন হাসপাতালে কিছু ভারী যন্ত্রপাতি নষ্ট রয়েছে। সেগুলো মেরামতের নির্দেশ দেওয়া হয়েছে।

এ সময় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন- সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. এনায়েত হোসেন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভূঁইয়া প্রমুখ।

সর্বশেষ খবর