শুক্রবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

দরপতনে কমেছে বেশির ভাগ শেয়ারের দর

নিজস্ব প্রতিবেদক

সপ্তাহের শেষ দিনে দরপতন হয়েছে শেয়ারবাজারে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সব ধরনের সূচক পতনে লেনদেন শেষ হয়েছে। দুই স্টকেই লেনদেন পরিমাণ কমেছে। ডিএসইর লেনদেন কমে ৬০০ কোটি টাকার ঘরে নেমে এসেছে। আর সিএসইর লেনদেন কমে ১৪ কোটি টাকার ঘরে এসেছে।

দিনের লেনদেন শেষে ডিএসইতে ১৩৯টি কোম্পানির শেয়ার দর কমেছে। ৩৩টির বেড়েছে। ডিএসইতে ৬০৮ কোটি ৪৪ লাখ টাকার লেনদেন হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৭৪৮ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২ দশমিক ৩৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬ হাজার ২৮৩ দশমিক ৩০ পয়েন্টে। ডিএসইতে জেনেক্স ইনফোসিস লেনদেনের শীর্ষে ছিল। ৫৩ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয় এ প্রতিষ্ঠানের। দিন শেষে প্রতিষ্ঠানটির শেয়ার দর ১ টাকা ৯০ পয়সা কমে দাঁড়িয়েছে ১০৬ টাকা ২০ পয়সা। লেনদেনে দ্বিতীয় শীর্ষ কোম্পানি বাংলাদেশ শিপিং করপোরেশনের ৪০ কোটি ৪৫ লাখ ও শাইনপুকুর সিরামিকের ৩৬ কোটি ২৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

 অন্যদিকে সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ২১ লাখ টাকার শেয়ার। আগের কার্যদিবসে ২০ কোটি ৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। সিএসইতে লেনদেন হওয়া ১৩৯টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১৯টি, কমেছে ৬৩টির এবং পরিবর্তন হয়নি ৫৬টির। সিএসইর প্রধান সূচক সিএএসপিআই ৩৬ দশমিক ৪৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৩৫ দশমিক ২৯ পয়েন্টে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর