শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

জামায়াতকে ভিন্ন নামে নিবন্ধন না দেওয়ার দাবি রক্তধারা ’৭১-এর

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ জামায়াতে ইসলামীকে ভিন্ন নামে নির্বাচন কমিশনে (ইসি) নিবন্ধন না দেওয়া এবং আগামী নির্বাচনে দলের অংশগ্রহণ বন্ধসহ চার দফা দাবি জানিয়েছে মুক্তিযুদ্ধে শহীদদের উত্তরসূরিদের সংগঠন রক্তধারা ’৭১। অন্য দাবির মধ্যে রয়েছে- মুক্তিযুদ্ধের গণহত্যাকে জাতিসংঘের মাধ্যমে আন্তর্জাতিক স্বীকৃতি, সব শহীদের স্বীকৃতি দেওয়া, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের কষ্টের কথা জানাতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আইটি সেল খোলা এবং আগামী জাতীয় নির্বাচনে যুদ্ধাপরাধী পাকিস্তানপন্থি অবাঙালি এবং স্বাধীনতাবিরোধী শক্তিকে মনোনয়ন না দেওয়া। গতকাল বিকালে জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এসব দাবি জানান সংগঠনের সভাপতি সাংবাদিক নাদীম কাদির। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মিজানুর রহমান তালুকদারসহ নেতৃবৃন্দ। লিখিত বক্তব্যে নাদীম কাদির বলেন, প্রিয়জনদের রক্তের বিনিময়ে এ দেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। যখনই দেখব শহীদদের জন্য অপমানজনক কিছু হচ্ছে, আমরা হাত গুটিয়ে বসে থাকব না। অবশ্যই আমরা আওয়াজ তুলব ও প্রতিবাদ করব।

 তিনি বলেন, আমরা লক্ষ্য করছি যে, মুক্তিযুদ্ধবিরোধী শক্তি অথবা যারা জনযুদ্ধকে ধারণ বা লালন করেন না, তারাই বিভিন্নভাবে গুরুত্বপূর্ণ অবস্থান থেকে ১৯৭১ সালের অর্জনকে মিশিয়ে দেওয়ার চেষ্টা করছেন। কিন্তু তা হতে দেওয়া যাবে না।

রক্তধরা ’৭১-এর একটি প্রতিনিধি দলকে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সুযোগ দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধ নিয়ে সঠিকভাবে কাজ হচ্ছে না। এটা প্রধানমন্ত্রীকে আমরা জানাতে চাই।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর