বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩ ০০:০০ টা

প্রযুক্তি ব্যবহারে নারী-পুরুষ বৈষম্য দূর করতে হবে : স্পিকার

নিজস্ব প্রতিবেদক

প্রযুক্তি ব্যবহারে নারী-পুরুষ বৈষম্য দূর করতে হবে : স্পিকার

ডিজিটাল বাংলাদেশের সুযোগ পুরোপুরি কাজে লাগানোর জন্য প্রযুক্তি ব্যবহারে নারী-পুরুষ বৈষম্য দূর করার আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, নারীরা আজ উদ্যোক্তা হিসেবে সুনামের সঙ্গে কাজ করছেন। তারা কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশীয় অর্থনৈতিক উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা রাখছেন। অসংখ্য প্রতিভাসম্পন্ন নারী পরিবারের সার্বিক দায়িত্ব পালন করেও সমাজ ও দেশ গঠনে প্রশংসনীয় অবদান রেখে চলেছেন। শ্রমজীবী, কর্মজীবী ও পেশাজীবী নারীদের সুষ্ঠু কর্মপরিবেশ সৃষ্টিতে পরিবার ও সমাজকে সচেতন হতে হবে।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে গতকাল মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভা ও জয়িতা সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  রাজধানীর শিশু একাডেমিতে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক স্টেফান লিলার, মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোল।

অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় পাঁচ নারীকে ‘শ্রেষ্ঠ জয়িতা পুরস্কার ২০২২’ সম্মাননা প্রদান করা হয়।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, যথাযথ সুযোগ দিলে নারীরা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সর্বশেষ খবর