শনিবার, ২৭ মে, ২০২৩ ০০:০০ টা
যাত্রাবাড়ীতে ককটেল বিস্ফোরণ

বিএনপির ৪৫ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর যাত্রাবাড়ী শহীদ ফারুক সড়কে ককটেল বিস্ফোরণের ঘটনায় বিএনপির ৪০-৪৫ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গতকাল বিষয়টি নিশ্চিত করেন যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজুল আলম। এর আগে বৃহস্পতিবার রাত সোয়া ১১টার দিকে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ৫০ নম্বর ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক সম্রাট হোসেন আহত হন। তিনি ঢামেক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেন। ৫০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ নেতা শামীম আহমেদ জানান, শুক্রবার ওই এলাকায় বিএনপির একটি কর্মসূচি হওয়ার কথা ছিল। বিএনপি কর্মসূচিতে যাতে কোনো বিশৃঙ্খলা করতে না পারে, সে জন্য শহীদ ফারুক সড়কে আওয়ামী লীগ নেতা-কর্মীরা স্থানীয় এমপি আলহাজ কাজী মনিরুল ইসলাম মনুর অফিসে একটি সভা করেন।

মিটিং শেষে সম্রাট বাসায় যাওয়ার জন্য বের হন। কার্যালয়ের পাশেই লাজ ফার্মার সামনে হঠাৎ চারটি ককটেল বিস্ফোরণ হয়। এতে রাস্তায় পড়ে যান সম্রাট। তার সঙ্গে আরও তিনজন ও এক রিকশাচালক আহত হন।

যাত্রাবাড়ী থানার ওসি মফিজুল আলম জানান, রাতে শহীদ ফারুক সড়কে কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে একজন আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে ভীতি সৃষ্টি করতে বিএনপি এ ঘটনা ঘটিয়েছে বলে আমরা নিশ্চিত হয়েছি। এ ঘটনায় বিএনপির ৪০-৪৫ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর