শিরোনাম
রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

শাহজালালে চার যাত্রীর পায়ুপথে সাত কোটি টাকার সোনা জব্দ

নিজস্ব প্রতিবেদক

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চার যাত্রীর পায়ুপথ থেকে ৬ কেজি ৯৫৬ গ্রাম সোনা জব্দ করা হয়েছে। যার আনুমানিক মূল্য ৭ কোটি টাকা। গতকাল সন্ধ্যায় গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াইল হক। এ ঘটনায় আলী হোসেন, জসীম উদ্দিন, লিটু মিয়া ও মোহাম্মদ জুম্মন খান নামে ওই চার যাত্রীকে আটক করা হয়েছে। মোহাম্মদ জিয়াইল হক জানান, এনএসআইর তথ্যমতে- পেস্ট ফর্মের গোল্ড, গোল্ড বিস্কুট এবং সোনার অলংকার জব্দ করা হয়েছে। আলী হোসেন ইউএস বাংলা এয়ারলাইনসে দুবাই থেকে ঢাকায় আসেন। জসীম, লিটু এবং জুম্মন খান এমিরেটস এয়ারলাইনসে করে আসেন। তারা বিমানবন্দরে অবতরণ করার পর এপিবিএন, এনএসআই ও কাস্টমস যৌথ আভিযান পরিচালনা করে।

অভিযানে এই যাত্রীদের শনাক্ত করে পায়ুপথে গোল্ড আছে বলে এমন সন্দেহে তাদের আটক করা হয়। পরে উত্তরার হলি ল্যাব ডায়াগনস্টিক সেন্টারে পাঠিয়ে এক্সরে করলে তাদের পায়ুপথে সোনার অস্তিত্ব পাওয়া যায়।

এপিবিএন বলছে, আলী হোসেনের কাছ থেকে তিনটি ডিম্বাকৃতির পেস্ট গোল্ড, গোল্ড বিস্কুট এবং অলংকার পাওয়া যায়। এসবের ওজন ১ কেজি ৯৪ গ্রাম। জসীমের কাছ থেকে ৯টি ডিম্বাকৃতির পেস্ট গোল্ড, গোল্ড বিস্কুট এবং অলংকার পাওয়া যায়। এসবের ওজন ২ কেজি ১৬৪ গ্রাম। জুম্মন খানের কাছ থেকে ১ হাজার ৫৩৪ গ্রাম সোনা পাওয়া যায়। এছাড়া লিটু মিয়ার কাছ থেকে ২ হাজার ১৬৪ গ্রাম সোনা পাওয়া যায়। সব মিলে তাদের কাছ থেকে ৭ কোটি টাকার সোনা পাওয়া যায়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর